সাম্প্রতিক সংবাদ

পাকিস্তান থেকে ভারতে আসার গোপন সুড়ঙ্গ

surongo

বিডি নীয়ালা নিউজ(৫ই মার্চ১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ  ফিলিস্তিনের অবরুদ্ধ গাজাবাসীর গোপন সুড়ঙ্গের কথা সর্বজনবিদিত। মিশরের সিনাইয়ের সাথে গাজাবাসীর যোগাযোগের প্রধান মাধ্যম এই সুড়ঙ্গ।

অন্যদিকে হামাস যোদ্ধাদের গোপন সুড়ঙ্গ ইহুদিবাদী ইসরাইলের কাছে এক আতঙ্কের নাম। তবে এবার গোপন সুড়ঙ্গের সন্ধান মিলেছে পাকিস্তান ও ভারতের মধ্যে। অন্তত ভারতীয় জওয়ানদের অভিযোগ তেমনই।

বিএসএফের অভিযোগ, পাকিস্তান থেকে জঙ্গিরা যাতে লুকিয়ে ভারতে ঢুকতে পারে সেই জন্যই এই সুড়ঙ্গ কাটা হয়েছিল। জম্মু-কাশ্মীরের পুরা সেক্টরে এই সুড়ঙ্গটির খোঁজ পান বিএসএফ জওয়ানরা। সীমান্তের কাছে সন্দেহজনক গতিবিধি দেখে জম্মু সেক্টরে নিকি তাওয়াই নদীর কাছে অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করেন জওয়ানরা। তখনই খোঁজ মেলে এই গোপন সুড়ঙ্গের।

বিএসএফের জম্মু ফ্রন্টিয়ারের মহাপরিচালক রাকেশ শর্মা বলেন,‘সুড়ঙ্গটির আয়তন বিশাল। মনে হচ্ছে বড় ধরনের সন্ত্রাসী কার্যক্রমের পরিকল্পনা হচ্ছে। অনুপ্রবেশকারীরা এই সুড়ঙ্গ দিয়ে হয়তো প্রবেশ করার পরিকল্পনা করছিল।’ মাটি থেকে প্রায় ১০ ফিট গভীরে এই সুড়ঙ্গটি। লম্বায় প্রায় ৩০ মিটার। এর আগে কাশ্মীরে পাকিস্তান থেকে ভারতের মধ্যে আরো তিনটি গোপন সুড়ঙ্গের সন্ধান পাওয়া গেছে বলে দাবি করেছে বিএসএফ। ২০১২ সালের জুলাইয়ে একটি ৪০০ মিটার দীর্ঘ, ২০১৪ সালের মে মাসে সম্বা জেলায় একটি ২৩ মিটার দীর্ঘ এবং ২০১৪ সালের আগস্টে সীমান্ত রেখায় একটি ১৩০-১৫০ মিটার দীর্ঘ গোপন সুড়ঙ্গের সন্ধান পাওয়ার দাবি বিএসএফের।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com