সাম্প্রতিক সংবাদ

পঞ্চগড়ে  পুরোহিত হত্যার ঘটনায় আটক ৩

110

বিডি নীয়ালা নিউজ(২৬ই ফেব্রুয়ারী ১৬-বিশেষ প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জে মঠের প্রধান পুরোহিত হত্যার ঘটনায় মূল অভিযুক্তসহ ৩ জেএমবি সদস্যকে আটক করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে ২ টি পিস্তল, ৩ টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি, ৩টি ককটেল, ৩ টি ধারালো ছুরি ও একটি বাই সাইকেল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভোর পর্যন্ত অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এ নিয়ে পুরোহিত হত্যার ঘটনায় গ্রেফতার দাঁড়াল ৬।

ঘটনার সম্পূর্ণ রহস্য উদঘাটিত হয়েছে বলে শুক্রবার দুপুরে দেবীগঞ্জ থানা চত্বরে এক প্রেস ব্রিফিংয়ে দাবি করেছেন রংপুর রেঞ্জের ডি আই জি হুমায়ুন কবির।

এসময় পঞ্চগড় জেলা পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ এবং দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ বাবুল আক্তার উপস্থিত ছিলেন। ডিআইজি হুমাউন কবির বলেন, আটক তিনজন জামায়াতুল মুজাহেদিনের (জেএমবি) সদস্য। রিমান্ডে থাকা তিনজনের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এছাড়া হত্যাকান্ডের সময় ব্যবহৃত চাপাতি ও একটি বাইসাইকেলও জব্দ করা হয়। ডিআইজি হুমায়ুন কবির জানান, এ ঘটনায় আরও দুইজনের নাম জানা গেছে। তারা পুলিশের নজরদারীতে রয়েছে। যে কোন সময় তাদেরকে গ্রেফতার করা হবে। এসময় তিনি বলেন, যজ্ঞেশ্বর হত্যাকারীরা একটি সংঘবদ্ধ জঙ্গী গোষ্ঠির সদস্য। তারা জেএমবির স্থানীয় ও বিভাগীয় পর্যায়ের নেতা। গ্রেফতারকৃতরা ঘটনায় সরাসরি অংশ নেয়। ঘটনার পর তারা যার বাড়িতে অস্ত্র রেখে দেয় তাঁকেও গ্রেফতার করা হয়েছে।

পুরোহিত হত্যায় মোট ৫ জন অংশ নেয়। এর মধ্যে তিনজনকে গ্রেফতার করা হলো। উদ্ধারকৃত অস্ত্র গুলো বিদেশি। এর মধ্যে ১ টি আমেরিকায় তৈরি ৯ এম এম পিস্তল, আরেকটি  ৭.৬৫ পিস্তল পার্শ্ববর্তী দেশের তৈরি হতে পারে।   তবে তদন্তের স্বার্থে আটক জেএমবি সদস্যদের নাম-পরিচয় প্রকাশ করেননি তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com