সাম্প্রতিক সংবাদ

নীলফামারী সদর ও ডিমলায় অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার ক্ষতি

agun

বিডি নীয়ালা নিউজ(২০ই ফেব্রুয়ারি১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি): নীলফামারীতে আজ শনিবার ভোর রাতে পৃথক দুইটি ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে নীলফামারী শহরের বাসটার্মিনাল কালিতলায় একটি কয়েল ফ্যাক্টরী ও ডিমলা উপজেলার শহরের বাবুরহাট বাজারের ১৩টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভুত হয়। দুইটি স্থানেই বৈদ্যুতিক সর্ট সার্কিট  থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে জানা গেছে।এই দুই স্থানে অগ্নিকান্ডে ক্ষতির পরিমান প্রায় অর্ধকোটি টাকা বলে ধারনা করা হচ্ছে।

জেলা শহরের সোনারদেশ এ্যাগ্রো ইন্ডাস্ট্রির মালিক হাফিজুল ইসলাম জানান তার হাফিজ এন্ড ব্রাদার্স কয়েল ফ্যাক্টরীর হিটরুমের বৈদ্যুতিক সর্টসার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হলে ফ্যাক্টরীর কয়েল তৈরীর সকল যন্ত্রপাতি এবং উৎপাদিত একশত কার্টুন কয়েল পুড়ে ছাই হয়। এতে ক্ষতি হয়েছে তার ২০ লাখ টাকা। নীলফামারী ফায়ার সার্ভিসের টিম লিডার এনামুল হক জানান নীলফামারী,সৈয়দপুর ও উত্তরা ইডিজেডের তিনটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রন আনে।

অপর দিকে  জেলার ডিমলা উপজেলার শহরের বাবুরহাট এসআরবি মার্কেটের হারান দত্ত ভ্যারাইটি ষ্টোর থেকে রহস্যজনক আগুনের সুত্রপাত হয়। ফলে ১৩টি  ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল সম্পূর্ন পুড়ে ছাই হয়। ক্ষতির পরিমান প্রায় ৩০ লাখ টাকা বলে মনে করা হচ্ছে। অগ্নিকান্ডের সময় মার্কেটের প্রধান ফটক তালাবন্ধ ছিল। এলাকাবাসী জানায় ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারী একই মার্কেটের ৬৩টি ব্যবসা প্রতিষ্ঠান রহস্যজনক অগ্নিকান্ডে ভস্মীভুত হয়ে ২০ কোটি টাকার ক্ষতি হয়েছিল। ঠিক এক বছরের পর একই মার্কেটে অগ্নিকান্ডের ঘটনাটি রহস্যজনক বলে মনে করছেন তারা।

ডিমলা ফায়ার স্টেশনের টিম লিডার আবু বক্কর সিদ্দিক জানায় ডিমলা ও ডোমারের দুইটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তার মতে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com