images(3)

বিডি নীয়ালা নিউজ(২৭জানুয়ারি১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি):  নীলফামারীর সৈয়দপুরে ভ্যান চালক জিয়ারুল হক হত্যা মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড প্রদান করা হয়। মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে নীলফামারীর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মাহবুবুল আলম ওই আদেশ প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, নীলফামারীর সৈয়দপুর উপজেলার শ্বাসকান্দ গ্রামের ইদ্রিস আলীর ছেলে আব্দুল কাদের (৩০) ও বোতলাগাড়ি বালাপাড়া গ্রামের মফিজ উদ্দীনের ছেলে গোলজার হোসেন (৩৫)। এদের মধ্যে গোলজার হোসেন পলাতক রয়েছেন। একই মামলায় অপর তিন আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

মামলার বিবরণ অনুযায়ী জানা যায় , ২০০৭ সালের ১৭ নভেম্বর সকাল ১০টায় দিনাজপুর জেলার চিরির বন্দর উপজেলার তেতুলিয়া মন্ডলপাড়া প্রামের ভ্যানচালক জিয়ারুল ভাড়ায় কয়েকজন যাত্রী নিয়ে একই উপজেলার ভুসিরবন্দর থেকে নীলফামারীর সৈয়দপুরের উদ্দেশ্যে আসেন। এরপর থেকে জিয়াররুল নিখোঁজ হলে পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোজাখুজির পর তাকে না পেয়ে চিরিরবন্দর থানায় ২০ নভেম্বর ২০০৭ তারিখে একটি সাধারণ ডায়েরী করেন।

২০০৮ সালের ২৩ ফেব্রয়ারি সৈয়দপুর থানা পুলিশ সৈয়দপুরের কুন্দর পুরাতন ঈদগাঁ মাঠসংলগ্ন খড়খড়িয়া নদীর পাড় থেকে জিয়ারুলের গলিত মৃতদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় ওইদিন নিহতের বাবা প্রতিম উদ্দিন অজ্ঞাত আসামির বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশ তদন্ত শেষে তিন নারীসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানিতে আব্দুল কাদের ও গোলজার হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে এ দণ্ডাদেশ দেন।

ওই মামলায় বেকসুর খালাস পাওয়া ব্যক্তিরা হলেন, সাজাপ্রাপ্ত গোলজারের স্ত্রী মোসলে বুড়ি (৩০) এবং অপর সাজাপ্রাপ্ত আব্দুল কাদেরের স্ত্রী শাপলা বেগম (২৭) ও তার মা অহিমা বিবি (৬০)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে