সাম্প্রতিক সংবাদ

নীলফামারীতে স্বাস্থ্য সহকারীদের সংবাদ সম্মেলন

1fe1d91a-b4ca-46a7-8663-6a2ad0206482

বিডি নীয়ালা নিউজ(১২ই মার্চ১৬)- আসাদুজ্জামান সুজন(নীলফামারী প্রতিনিধি): স্বাস্থ্য সহকারীদের পদ মর্যাদা ও বেতন বৈষম্য নিরসনের দাবীতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসসিয়েশন এর নীলফামারী জেলা কমিটির সদস্যরা।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শুক্রবার ( ১১ মার্চ) সকাল ১০টায় জেলা সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে সংবাদ সম্মেলনে জেলার ২৩৮ জন কর্মরত স্বাস্থ্য সহকারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসসিয়েশন নীলফামারী জেলা কমিটির সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে লিখিত বক্তব্য তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মুকিত। তিনি বলেন দীর্ঘদিন থেকে স্বাস্থ্য সহকারীরা টেকনিক্যাল পদমর্যাদার দাবী করে আসলেও সরকার তা বাস্তবায়ন না করায় পদমর্যাদা সহ চরম বেতন বৈষম্যের শিকার হচ্ছে।
সরকার সব বিভাগের কর্মচারীদের বেতন ও পদমর্যাদা বৃদ্ধি করলেও স্বাস্থ্য সহকারীদের বেতন ও পদমর্যাদা বৃদ্ধির কোন উদ্যোগ নেয়নি।

অথচ স্বাস্থ্য সহকারীরা ইপিআই কার্যক্রম বাস্তবায়ন, মা ও শিশুদের টিকাদানসহ ১০টি রোগ প্রতিষেধক টিকাদানে তৃণমূল পর্যায়ে সততা ও নিষ্ঠার সাথে কাজ করায় দেশ আজ পোলিও মুক্ত হয়েছে। স্বাস্থ্য সহকারীদের অক্লান্ত পরিশ্রমের ফলে এমডিজি গোল অর্জিত হওয়ায় প্রধানমন্ত্রী সাউথ সাউথ এওয়ার্ড পুরস্কার পেয়েছেন।

তাই চলতি মাসের ৩১ মার্চের মধ্যে স্বাস্থ্য সহকারিদের দাবি বাস্তবায়ন করা না হলে পহেলা এপ্রিল থেকে আন্দোলন গড়ে তোলা হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি মনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম ও মহিলা বিষয় সম্পাদিকা বিলকিস নাহার সেবা।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com