সাম্প্রতিক সংবাদ

নীলফামারীতে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপিত

FB_IMG_1458217755429

বিডি নীয়ালা নিউজ(১৭ই মার্চ১৬)- আসাদুজ্জামান সুজন(নীলফামারী  প্রতিনিধি): ‘শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে দিনব্যাপী নানা আয়োজনে উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস।

আজ বুধবার সকাল ১০ টায় নীলফামারী জেলা প্রশাসনের আয়োজনে বর্নাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয় শিশু কিশোর সমাবেশ ও শিশু মেলা।

FB_IMG_1458217782021

মেলা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা,শিশু স্বাস্থ্য সচেতনতা,পুষ্টি ও খাদ্য সর্ম্পকে চিত্রাঙ্কন,রচনা,গল্প বলা ও নির্ধারিত বক্তৃতা প্রতিযোগীতা।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি। জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, সাবেক এমপি জোনাব আলী, স্বাচিব জেলা সভাপতি ডাঃ মমতাজুল হক মিন্টু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, সাবেক অধ্যক্ষ গৌরাঙ্গ চন্দ্র রায়, সিপিবি সভাপতি শ্রীদাম দাস, মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, নারী নেত্রী রাবেয়া আলিম, জেলা শিশু একাডেমীর কর্মকর্তা মোস্তাক আহমেদ ও শিশুদের পক্ষে মোজাহিদুল হক।

20160317_113825

এসব শেষে সেখানে অনুষ্ঠিত হয় শিশুদের সাংস্কৃতি অনুষ্ঠান ও পুরস্কার বিতরন।অপর দিকে একই স্থানের চারিদিকজুড়ে জেলা সাংস্কৃতিক জোটের পক্ষে দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর উপর আলোকচিত্র প্রদর্শন করা হয়।

এছাড়াও মসজিদ, মন্দির, প্যাগোডা ও গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থণা অনুষ্ঠিত হয় বিভিন্ন সময়ে।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com