new-yourk

বিডি নীয়ালা নিউজ(১৬ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ বাংলাদেশের স্বাধীনতার ৪৫ বছর পূর্তি উপলক্ষে নিউইয়র্কে আগামি ২৬ মার্চ বাংলাদেশের পতাকা নিয়ে শোভাযাত্রা অনুষ্ঠানে অংশগ্রহণের জন্যে ইতোমধ্যে ৬৫টি সংগঠন ও সংস্থা তাদের নাম নিবন্ধন করেছে। স্বাধীনতার এই মহতী অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন।

এর আগে আইনমন্ত্রীর কথা বলা হয়েছিল।  ইংরেজী বর্ণমালার আদ্যক্ষর অনুযায়ী সকল সংগঠন এই প্রক্রিয়ায় ঐক্যবদ্ধভাবে নিউইয়র্কে স্বাধীনতা দিবস পালনের এই উদ্যোগ গ্রহণ করেছে।

নিউইয়র্কের সকল বাংলা সংবাদ মাধ্যম ও সংগঠনগুলোর সহযোগিতায় মুক্তধারা ফাউন্ডেশন ও বাঙালির চেতনা মঞ্চ আগামি ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পালনের জন্য ৫ বছরের কর্মসূচি নিয়ে বিভিন্ন সংগঠনের সঙ্গে যোগাযোগ করলে সকলে এই উদ্যোগকে স্বাগত জানায়।

আগামী ২৬ মার্চ জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় সকাল ১০টা থেকে সমাবেশ শুরু হবে। উন্মুক্ত মঞ্চে থাকবে স্বাধীনতার গান। ১.০১ মিনিটে থাকবে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাঞ্জলি। বিকেল সাড়ে ৫টায় বাংলাদেশের জাতীয় পতাকা নিয়ে স্বাধীনতার প্যারেড।

এই প্যারেডে ইতিমধ্যে নিউইয়র্ক গভর্ণর অফিস, মেয়র অফিস এবং নিউইয়র্ক সিটি কম্পট্রলার অফিস গর্বিত অংশীদার হিসেবে নিজেদের সম্পৃক্ত করেছেন। আমেরিকার মূলধারার সাথে বাংলাদেশের স্বাধীনতা দিবসের এই গৌরবোজ্জ্বল প্যারেডে থাকবে নিউইয়র্ক সিটির ইমিগ্রেশন এফেয়ার্সের কমিশনার নিশা আগরওয়ালসহ আমেরিকার মূলধারার বিশিষ্ট ব্যক্তিবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে