সাম্প্রতিক সংবাদ

নারায়ণগঞ্জে সিটি নির্বাচনে ভোট গ্রহণ চলছে, ভোটারদের ভীড়

 ডেস্ক রিপোর্টঃ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আর এর মাধ্যমেই প্রথমবারের মতো সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগ দলীয় সেলিনা হায়াত আইভী ও বিএনপির সাখাওয়াত হোসেন সহ সাতজন প্রতিদ্বন্দ্বীতা করছেন মেয়র পদে।

সকাল আটটা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত। ভোট গ্রহণের শুরুর দিকেই শহরের আদর্শ স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন বিরোধী দল বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন। ভোট দেয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, ” নির্বাচন সুষ্ঠু হলে জনগণ যে রায় দিবে তা মেনে নিবো”। ” আশা করি সরকার এমন কিছু করবেনা যাতে সরে দাঁড়াতে বাধ্য হই। মাঝপথ থেকে সরে দাঁড়াবোনা।

সকাল সাড়ে নটার দিকে দেওভোগ এলাকায় একটি কেন্দ্রে ভোট দিয়ে আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াত আইভী সাংবাদিকদের বলেন নির্বাচনের ফল মেনে নিতে প্রস্তুত। তিনি বলেন, ” এখানে সুতাবাস বইছে, উৎসবমুখর পরিবেশ রয়েছে, যাতে শেষ পর্যন্ত এটি থাকে” ।নারায়ণগঞ্জ থেকে বিবিসির সংবাদদাতা আকবর হোসেন জানান শুরু থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি দেখা যাচ্ছে।

২০১১ সালে সিটি কর্পোরেশন হিসেবে কার্যক্রম শুরু করা নারায়ণগঞ্জে এটি দ্বিতীয় নির্বাচন। এবারের নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন আর এর মধ্যে পুরুষ ২ লাখ ৩৯ হাজার ৬৬২ আর নারী ২ লাখ ৩৫ হাজার ২৬৯ জন। একজন মেয়র, ২৭টি ওয়ার্ড কাউন্সিলর এবং ৯ জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত করবেন ভোটাররা। নির্বাচনে ভোট কেন্দ্র রয়েছে ১৭৪টি। নির্বাচন কমিশন এ নির্বাচন পর্যবেক্ষণের জন্য তিনশরও বেশি পর্যবেক্ষককে অনুমতি দিয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কড়া নিরাপত্তা মূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

বি/বি/সি/এন

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com