apps

বিডি নীয়ালা নিউজ(২রা  সেপ্টেম্বর ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ শিক্ষার্থীদের জন্য মুঠোফোনের অ্যাপলিকেশন (অ্যাপ) তৈরির প্রতিযোগিতা ইএটিএল-প্রথম আলো অ্যাপসপ্রতিযোগিতা ২০১৬-এ ধারণাপত্র জমা দেওয়ার সময় বাড়ানো হয়েছে। ৮ সেপ্টেম্বর পর্যন্ত ধারণাপত্র জমা দেওয়া হবে। আয়োজক এথিকস অ্যাডভান্স টেকনোলজিস লিমিটেডের (ইএটিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান বলেন, ‘সারা দেশের বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রছাত্রীদের বিশেষ অনুরোধে আমরা সময় বাড়িয়েছি। ৮ সেপ্টেম্বর পর্যন্ত ধারণাপত্র জমা দিতে পারবেন শিক্ষার্থীরা।

পড়াশোনার পাশাপাশি পেশাদারি কাজে নিজের দক্ষতা প্রমাণের সুযোগ আছে ইএটিএল ও প্রথম আলো আয়োজিত এই প্রতিযোগিতায়। প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক ওয়ার্ল্ড ব্যাংক ও কানাডা, কৌশলগত অংশীদার সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ এবং মিডিয়া পার্টনার চ্যানেল আই। বিস্তারিত: www.eatlapps.com

সিটি ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত

ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা ২০১৬ আয়োজনের অংশ হিসেবে গত সোমবার রাজধানীর সিটি ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে বক্তারা উল্লেখ করেন, গত ১৫ বছরে বিশ্বে প্রযুক্তির ব্যবহারে বড় ধরনের পরিবর্তন এসেছে শুধু স্মার্টফোন ব্যবহারের মধ্য দিয়ে। ডিজিটাল বাংলাদেশ হিসেবে দেশ গড়ে তুলতে প্রযুক্তির উদ্ভাবনী উদ্যোগের বিকল্প নেই। তাই স্মার্টফোন অ্যাপের মাধ্যমে মানুষের জীবনযাত্রা সহজ করতে এই প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেমিনারে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. শাখাওয়াত হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন মো. মতিউর রহমান মিয়া, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের বিভাগীয় প্রধান মো. সাফায়েত হোসেন এবং ইএটিএলের মানবসম্পদ ও প্রশাসনের প্রধান আশরাফুল করিম চৌধুরী। সেমিনারে সিএসই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্র/আ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে