সাম্প্রতিক সংবাদ

দ্বিতীয় পর্বে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমা


ডেস্ক রিপোর্টঃ  মুসলীম উম্মাহর শান্তি, সমৃদ্ধি কামনা করে আজ বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের দিল্লির নিজামুদ্দিন মারকাজের মাওলানা মুহাম্মদ শামীম ১১টা ৪৫ মিনিট শুরু হয়ে দীর্ঘ ১৫মিনিট মোনাজাত করেন।

মোনাজাতে বলেন, যে দ্বীন ইসলামের বিধান অনুসারে চলবে এবং হজরত মুহাম্মদের (সা.) জীবনাদর্শ অনুসরণ করবে সে দুনিয়া ও আখিরাতে সফলতা অর্জন করবে। ঈমানকে শক্তিশালী করতে হলে মানুষকে মসজিদের পরিবেশে বসাতে হবে। মুসলমানের নামাজ ছাড়ার প্রশ্নই আসে না। নামাজ এমনভাবে আদায় করতে হবে, যেমন নবী করিম (সা.) আদায় করেছেন। জবরদস্তি করে নয়, তাজিমের সঙ্গে বুঝিয়ে কাউকে মসজিদে নিয়ে আসতে হবে। আমাদের প্রত্যেকটি কাজ আল্লাহকে রাজি ও খুশি করার জন্যই করতে হবে। নামাজ সমস্ত গুনাহ থেকে বিরত রাখে। সহিহভাবে নামাজ আদায় শিখতে হবে। নামাজের দরকারি সুরাসমূহ সহিহ-শুদ্ধভাবে শিখতে হবে।

আখেরি মোনাজাতে শরিক হতে বিশ্ব ইজতেমায় অংশ নেওয়া মুসল্লীদের পাশাপাশি ঢাকা-গাজীপুরসহ দেশের বিভিন্ন জেলার ধর্মপ্রাণ মুসল্লীরা ইজতেমায় আসেন। মুসল্লীদের আসা-যাওয়ার সুবিধার্থে সোমবার দিবাগত মধ্যরাত হতে ঢাকা-ময়মনসিংহ মহসড়কের জয়দেবপুর চান্দনা চৌরাস্তার ভোগড়া বাইপাস, টঙ্গী ব্রিজ, আশুলিয়া সড়কের কামারপাড়া ব্রিজ ও টঙ্গী-নরসিংদী সড়কের মীরেরবাজার এলাকায় ব্যারিকেড দিয়ে যানবাহন টঙ্গীতে প্রবেশ বন্ধ রাখা হয়েছে।

সোমবার দুপুরে ইজতেমা ময়দানে এক প্রেস ব্রিফিংয়ে সা’দ অনুসারী মাওলানা মো. আশারফ আলী জানান, আগামী বছর মাওলানা সা’দের অনুসারীদের ইজতেমার তারিখ পরে ঘোষণা করা হবে।
আজ মঙ্গলবার সকাল পর্যন্ত ইজতেমা ময়দানে ৩৬টি দেশের প্রায় ১২শ’ বিদেশি মেহমানও ইজতেমা ও আখেরি মোনাজাতে অংশ গ্রহণ করেন।

B/S/S/N.

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com