bnp

বিডি নীয়ালা নিউজ(১৭ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  বিএনপিতে যোগদানকারীদের দেশপ্রেমিক অ্যাখ্যা দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন,‘দেশের দুঃসময়ে যারা বিএনপিতে যোগদান করেছেন তারা দেশপ্রেমিক।দেশের স্বার্থে তারা বিএনপিতে যোগ দিয়েছেন।’

শনিবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার হাতে ফুলের তোড়া তুলে দিয়ে বিএনপিতে যোগ দেন ছাত্র মৈত্রীর সাবেক দুই নেতা।

যোগদানকারী নেতারা হলেন- বামপন্থি রাজনৈতিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালি এবং সংগঠনটির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি জহিরুল ইসলাম বাবু। এছাড়া, রাজনৈতিকনেতা মশিউর রহমান জাদু মিয়ার মেয়েও বিএনপিতে যোগদান করেন।

যোগদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ প্রমুখ।

এসময় খালেদা জিয়া সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার প্রসঙ্গে বলেন, ‘শফিক রেহমানের লেখায় সরকারের গায়ে জ্বালা ধরেছে, তাই তাকে আটক করা হয়েছে। আটকের পর তাকে গুমই করা হতো কিন্তু জাতীয় ও আন্তর্জাতিকভাবে বিষয়টি নিয়ে তোলপার হওয়ার ভয়ে আটকের বিষয়টি স্বীকার করা হয়েছে।’

তিনি অভিযোগ করেন, সরকার মেধাবীদের আটক করে দেশকে মেধাশূন্য ও পঙ্গু করার ষড়যন্ত্র করছে। এসময় সব অন্যায়ের বিরুদ্ধে তরুণ প্রজন্মকে জেগে ওঠার আহ্বাবান জানান খালেদা জিয়া। আওয়ামী লীগ লুঠেরা ও রক্তচোষা দল উল্লেখ করে গ্রেপ্তারকৃত সাংবাদিক শফিক রেহমান, আমারদেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, সাংবাদিক শওকত মাহমুদ এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নার মুক্তি দাবি করেন তিনি। নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি অটল থাকবে বলে জানিয়েছেন দলের চেয়ারপারসন বেগম জিয়া।

এদিকে, যোগদান অনুষ্ঠান উপলক্ষে গুলশানের ৮৬ নম্বর সড়কে নেতাকর্মীদের ভীড় দেখা গেছে। প্রায় ২০টি বাসে করে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা গুলশানে আসেন।

জানা গেছে, চেয়ারাপাসনে বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের মাধ্যমেই ছাত্র মৈত্রীর সাবেক এ দুই নেতা বিএনপিতে যোগ দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে