ডেস্ক রিপোর্টঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু )ভিপি নুরুল হক নূর বলেছেন, আমি ছাত্রদের নির্বাচিত প্রতিনিধি তাহলে ভিসি স্যারের এখানে আসতে ইগোতে লাগে কেন? উনার সমস্যাটা কোথায়? এখানে ছাত্রদের প্রতিনিধি শুয়ে আছে আর তিনি আসবেন না? তিনি তো প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি হয়ে যাননি। শিক্ষার্থীদের দাবি শুনতে আসেন না এমন ভিসি আমরা চাই না। প্রধানমন্ত্রীও আমাদেরকে তার বাসভবনে নিয়ে গেছেন আর তিনি ভিসি হয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকবে না?

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রাব্বানী রাত সাড়ে ১২টার দিকে ভিসির বাসভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে এলে ডাকসু ভিপি এসব কথা বলেন।অভিযুক্ত শিক্ষার্থীদের বহিষ্কারসহ আরও চারটি দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে না সরার ঘোষণা দিয়ে ভিপি নূর বলেন, ‘দাবি আদায় করেই এখান থেকে উঠব। যদি দাবি আদায় করতে পারি তাহলেই শিক্ষার্থীদের মাঝে ফিরে যাব। আর দাবি আদায় করতে না পারলে প্রয়োজনে লাশ হয়ে ফিরব।’
আন্দোলন স্থগিত করে হলে ফিরে যেতে বলেন প্রক্টর গোলাম রাব্বানী। এ বিষয়ে বুধবার বৈঠকে বসবেন বলে কথা দেন তিনি। সেখানেই সব কথা শোনা হবে বলে জানান প্রক্টর।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে হামলার শিকার হন ডাকসু ভিপি নুরুল হক নূর। এ ঘটনার প্রতিবাদে ও জড়িতদের বিচার দাবিতে রাত ৮ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা। এখন পর্যন্ত সেখানেই তারা অবস্থান করছেন।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে