সাম্প্রতিক সংবাদ

তনু হত্যাকান্ডে আন্দোলন-বিক্ষোভে উত্তাল কুমিল্লা

tonu_hotta

বিডি নীয়ালা নিউজ(২৪ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের বিচারের দাবিতে আন্দোলন-বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে কুমিল্লা।

হত্যাকারীদের বিচারের দাবিতে বৃহস্পতিবার কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্ত্বরের মহাসড়কে নেমে আসে সর্বস্তরের মানুষ। ‘খাওয়া নাইকো, নাওয়া নাইকো, নাইকো মুখে হাসি, এক দফা এক দাবি চাই নর ঘাতকের ফাঁসি’ আমরা সবাই তনুর ভাই, তনু হত্যার বিচার চাই, এমনই শত শত শ্লোগানে বিচারের দাবি করে সর্বসস্তরের মানুষ।

সকাল থেকে কুমিল্লার বিভিন্ন প্রান্তের শত শত মানুষ কান্দিরপাড় পূবালী চত্ত্বরে জড়ো হতে। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীদের মানববন্ধনে ও বিক্ষোভ সমাবেশে অংশ নেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, নাট্যসংঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো বিচারপ্রার্থী মানুষ। কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক মো. ওমর ফারুক মানববন্ধনে অংশগ্রহণ করে বলেন, সবার মতো আমিও তনু হত্যাকারীদের বিচার চাই। সেনানিবাস এলাকার নিরাপত্তা বেষ্টনীর মধ্যে তনুকে নির্মমভাবে হত্যা করা হয়েছে তা কোনোভাবেই কাম্য নয়। এ হত্যাকাণ্ডের সঙ্গে যারাই জড়িত তাদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির মাধ্যমে জানিয়ে দিতে হবে যেন ভবিষ্যতে এমন নেক্কারজনক কর্মকাণ্ড কেউ করার সাহস না পায়।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রব নিজ উদ্যোগে মানববন্ধনে অংশগ্রহণ করে বলেন, এ হত্যাকাণ্ড আমার বিবেককে নাড়া দেয়। তনু হত্যাকারীদের সনাক্ত করা চেষ্টা করছি, তার পরিবারে সঙ্গে আমরা বুধবার রাতে কয়েকঘণ্টা আলোচনা করেছি। আমাদের পুলিশ বাহিনীর সঙ্গে অন্যান্য সংস্থা তদন্ত করছে।

তিনি আরও বলেন, আমাদের পুলিশ সুপারসহ ঊধ্বর্তন কর্মকর্তারাও এ ঘটনা নিয়ে কাজ করছেন। বিক্ষোভকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা আশা করি আপনারা যেন আর কষ্ট করে আন্দোলন করা না লাগে তার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, হত্যাকাণ্ড ঘটনার এতদিন অতিক্রম হলেও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। তনু হত্যাকারীদের ফাঁসিতে না ঝুলিয়ে রাজপথ থেকে কেউ আমাদের সরাতে পারবে না।

tonu_hotta2

ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ফারজানা বলেন, আশা করি প্রশাসন তনু হত্যাকারীদের অতিদ্রুত গ্রেফতার করবে। তা না হলো আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হব।

আরেক শিক্ষার্থী বলেন, তনু হত্যাকারীদের গ্রেফতার না হলে কুমিল্লাসহ দেশব্যাপী তীব্র আন্দোলন গড়ে তুলব। ইতিমধ্যে সমগ্র দেশবাসী হত্যাকরীদের বিচারের দাবিতে একমত হয়েছে।

তনু’র সহপাঠীরা বলেন, প্রশাসন যদি তনু হত্যাকারীরে গ্রেফতার না করে নিরব ভূমিকা পালন করে তাহলে আমাদের পরবর্তী পদক্ষেপ হবে ভিক্টোরিয়া কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা। এ ছাড়া সমাবেশ থেকে রেল লাইনসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, ডিসি অফিস অবরোধ, থানা অবরোধ, শিক্ষকদের কর্মবিরতীসহ প্রয়োজন হলে আমরণ অনশন করার হুমকি দেন শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে কুমিল্লা জেলা প্রশাসক মো. হাসানুজ্জামাল কল্লোল এবং পুলিশ সুপারের নিকট স্মরকলিপি প্রদান করে।

উল্লেখ্য, গত রোববার রাতে কুমিল্লা সেনানিবাসের অলিপুর কালো ট্যাংকি নামক স্থানে ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের ২য় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনু’র লাশ পাওয়া যায়। মেডিকেল রিপোর্টে জানা যায়, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com