সাম্প্রতিক সংবাদ

ডুয়েটে ভর্তি পরীক্ষা সোমবার, আসনপ্রতি লড়বে ১৯ পরীক্ষার্থী

 

ডেস্ক রিপোর্টঃ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুরের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সোমবার। তিন শিফটে ওই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো. জিয়াউল হক জানান, প্রথম শিফটে সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ, স্থাপত্য বিভাগ ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা। দ্বিতীয় শিফটে সকাল সাড়ে ১১টা হতে দুপুর দেড়টা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

তিনি জানান, এ বছর ৮টি বিভাগে ৬৫৪ (কোটাসহ) আসনের বিপরীতে মোট ১২ হাজার ১১৬ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে প্রায় ১৯ জন পরীক্ষার্থী।

প্রথম শিফটে পুরকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ২ হাজার ৬৩৩ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬২টি আসনের বিপরীতে ৫৮২ জন, স্থাপত্য বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৪৬৩ জন ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৫০৬ জন শিক্ষার্থী, দ্বিতীয় শিফটে যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ২ হাজার ৭৮ জন ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৭৫৪ জন এবং তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ২ হাজার ৮১৪ জন ও ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১ হাজার ২৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

J/N.

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com