মোঃ আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) থেকেঃ নীফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রথম পর্যায়ে-২০১৯-২০ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১০ ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা প্রদানের লক্ষে কৃষকদের মাঝে বিনামূল্যে ‘সার ও আউশ ধানবীজ’ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫-এপ্রিল) সকালে উপজেলা পরিষদ চত্বরে এসব সার ও ধানবীজ বিতরণ করা হয়। বিতরনকালে উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চলনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নীলফামারী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) অফিসার মাজেদুল ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া, নাউতারা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন, উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেনারী সার্জন ডাঃ সাইদুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শহীদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ উদ্ভিদ সংরক্ষণ অফিসার বাহাউদ্দিন সহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, প্রণোদনা কর্মসূচির আওতায় মৌসুমের শুরুতে প্রথম পর্যায়ে বি,আর-২৬, ব্রি-২৮ ও ব্রি-৪৮ জাতের ধানের বীজ উপজেলার মোট ৬’শত জন কৃষকের মধ্যে প্রত্যেক কৃষকের মাঝে ৫-কেজি আউশ ধানবীজ, ১৫-কেজি ডিএপি ও ১০-কেজি করে এমওপি সার বস্তা না ভেঙ্গে ক্লাষ্টার আকারে (১০-জন) কৃষককে গ্রুপ সাজিয়ে বিতরণ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে