আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) থেকেঃ “এমন ফসল করবো চাষ, যার ফলন বারো মাস” কৃষি প্রধান আমাদের দেশে কৃষিই সমৃদ্ধি। এসব নানা শ্লোগানে এবারে নীলফামারী ডিমলায় অনুষ্ঠিত হয়েছে কৃষক প্রশিক্ষন। কৃষিতে দেশকে সমৃদ্ধ করতে এবং কৃষি কাজের উন্নয়নে এ দেশকে এগিয়ে নিয়ে যেতেই কৃষকদের প্রতি আহবান জানিয়ে এ প্রশিক্ষন কর্মশালার আয়োজন করেছে উপজেলা কৃষি বিভাগ।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে ২৪ ফেব্রুয়ারী রোববার সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণ (১ম সংশোধি) প্রকপ্লের আওতায় খরিফ মৌসুমে চাষ উপযোগী ফসলের পরিচিতি ও উৎপাদন কৌশলে বিষয়ক কৃষক প্রশিক্ষণ দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। কৃষকদের কৃষিচাষে দক্ষতাবৃদ্ধির লক্ষে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক চাষীদের এ প্রশিক্ষণ প্রদান করা হয়।

জানা যায়, উপজেলার ৬০ জন চাষীকে ২টি ব্যাচে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চলনায় প্রশিক্ষনে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা অতিরিক্ত উপ-পরিচালক (পিপি) ডিএই কৃষিবিদ মাজেদুল ইসলাম ও জেলা অতিরিক্ত পরিচালক (শস্য) ডিএই কৃষিবিদ এনামুল হক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে