ঢাকার সংবাদকর্মীদের পেশাগত সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি নির্বাচিত হয়েছেন সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক হয়েছেন আকতার হোসেন।

জাতীয় প্রেস ক্লাবে মঙ্গলবার দিনভর ভোটগ্রহণের পর রাতে ফল ঘোষণা করেন এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মঞ্জুরুল আহসান বুলবুল।

ডিইউজের ২৯৬৮ জন ভোটারের মধ্যে ১৯২৭ জন ভোট দিয়ে পরবর্তী কমিটি নির্বাচিত করেন।

সভাপতি পদে দৈনিক যায়যায়দিনের বার্তা সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ৭২৪ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন যমুনা টিভির বিজনেস এডিটর সাজ্জাদ আলম খান তপু পেয়েছেন ৬৯০ ভোট, কুদ্দুস আফ্রাদ পেয়েছেন ৪৭৯ ভোট।

সোহেল-মেহেদী প্যানেল থেকে সভাপতি সোহেল জয়ী হলেও সাধারণ সম্পাদক পদে জয়ী হন তপু-আকতার প্যানেলের আকতার হোসেন।

আরটিভির বার্তা সম্পাদক আকতার ৭৩৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জিটিভির মেহেদী হাসান পেয়েছেন ৬৪২ ভোট। এছাড়া গাজী জহিরুল হক ৪৪৫ ও সোহেল সানী ৫৩ ভোট পেয়েছেন।

জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে দৈনিক সংবাদের কার্টুনিস্ট এম এ কুদ্দুস ৬৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার মোজাম্মেল হক পেযেছেন ৪১৩ ভোট ।

সহ সভাপতি পদে সকালের সময়ের মানিক লাল ঘোষ ৫৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিউ নেশনের হেমায়েত হোসেন পেয়েছেন ৫১৭ ভোট ।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৬৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ বুলেটিনের খায়রুল আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভোরের কাগজের আসাদুজ্জামান পেয়েছেন ৪২৫ ভোট।

কোষাধ্যক্ষ পদে ৭২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের আশরাফুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোহেলী চৌধুরী পেয়েছেন ৪৯৩ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে বিটিভির জিহাদুর রহমান জিহাদ ৮৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের গোলাম মুজতবা ধ্রুব পেয়েছেন ৭৮৬ ভোট।

আইন বিষয়ক সম্পাদক পদে টাইমস অব বাংলাদেশের এস এম সাইফ আলী সর্বোচ্চ ১০৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক বাংলাদেশ প্রতিদিনের কামরুল ইসলাম ভূইয়া ৩৪৭ ভোট পেয়েছেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নাগরিক টিভির রাজু হামিদ ৭৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জিএম মাসুদ ঢালী পেয়েছেন ৪৫২ ভোট ।

দপ্তর সম্পাদক পদে ঢাকা পোস্টের আমান উল্লাহ আমান ৭২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সংবাদ সারাবেলার শাহনাজ পারভীন এলিস পেয়েছেন ৬৩৯ ভোট ।

কল্যাণ সম্পাদক পদে দৈনিক দেশকালের জোবায়ের রহমান চৌধুরী ৭৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমীরন রায় পেয়েছেন ৫৫২ ভোট ।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ৮৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাপ্তাহিক একতার সাকিলা পারভীন রুমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম জহিরুল ইসলাম পেয়েছেন ৫৯১ ভোট।

নারী বিষয়ক সম্পাদক পদে সোরাইয়া অনু ৭০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দীপা ঘোষ রিতা পেয়েছেন ৫৩৪ ভোট।

কার্যনির্বাহী সদস্যের আটটি পদে ২৪ জন নির্বাচনে অংশ নেন। এদের মধ্যে নির্বাচিত হয়েছেন মুজিব মাসুদ (৬৭৫ ভোট), দুলাল খান (৬৪৪), ইব্রাহীম খলিল খোকন (৬২৪), আসাদুর রহমান (৬০৭), সলিমউল্লাহ সেলিম (৬০৬), আনোয়ার হোসেন (৫৯২), মহিদ্দিন পলাশ (৫৪৫), রেহানা পারভীন (৪৮৩)।

ফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নব নির্বাচিত সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, “সবার সহযোগিতায় আমরা নির্বাচিত হয়েছি। আমরা সাংবাদিকদের পরামর্শক্রমে এগিয়ে যাব।

“সাংবাদিকদের স্বার্থ নিয়ে কাজ যেমন অতীতে কা্জ করেছি, তেমনি আগামীতেও করে যাব। আপনারা আমাদের সহযোগিতা করবেন বলে আশা করছি।”

সংবাদ মাধ্যমে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে সক্রিয় থাকার প্রতিশ্রুতিও দেন তিনি।

bangla.bdnews

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে