সাম্প্রতিক সংবাদ

ট্রেনের ভাড়া বৃদ্ধি আজ থেকে কার্যকর

train

বিডি নীয়ালা নিউজ(২০ই ফেব্রুয়ারী১৬)-নিজস্ব প্রতিবেদনঃ আজ শনিবার থেকে ট্রেনের ভাড়া বৃদ্ধি কার্যকর হয়েছে।

সাত থেকে নয় শতাংশ হারে যাত্রী পরিবহন ও কনটেইনার পরিবহন ভাড়া বাড়ানো হয়েছে। বেড়েছে ট্রেনে ভ্রমণের ন্যূনতম ভাড়াও। এরই মধ্যে বিভিন্ন স্টেশনে নতুন ভাড়ার তালিকা টানিয়ে দেয়া হয়েছে।

এর আগে ২০১২ সালের অক্টোবরে ৫০ শতাংশ হারে বাড়ানো হয় ট্রেনের ভাড়া। তার প্রায় ২০ বছর আগে একবার ট্রেনের ভাড়া বাড়ানো হয়েছিল। রেল কর্তৃপক্ষ জানায়, লোকসান কমানোর জন্য এখন থেকে প্রতিবছর ট্রেনের ভাড়া বাড়ানো হবে।

চলতি বছরের ৪ ফেব্রুয়ারি নতুন ভাড়ার হার অনুমোদন করেন প্রধানমন্ত্রী। আর ৭ ফেব্রুয়ারি ভাড়া বৃদ্ধিসংক্রান্ত সরকারি আদেশ (জিও) জারি করে রেলপথ মন্ত্রণালয়। বর্ধিত হার অনুযায়ী, ঢাকা-চট্টগ্রাম রুটে শোভন শ্রেণির ভাড়া ২৬৫ থেকে বেড়ে হয়েছে ২৮৫ টাকা, শোভন চেয়ার ৩২০ থেকে ৩৪৫, এসি চেয়ার ৬১০ থেকে ৬৫৬, এসি সিট ৭৩১ থেকে ৭৮৮ ও এসি বার্থ এক হাজার ৯৩ থেকে এক হাজার ১৮৯ টাকা হয়েছে। ঢাকা-খুলনা রুটে শোভন শ্রেণির ভাড়া ৩৯০ থেকে বেড়ে হয়েছে ৪২০ টাকা, শোভন চেয়ার ৪৬৫ থেকে ৫০৫, এসি চেয়ার ৮৯১ থেকে ৯৬১, এসি সিট ১ হাজার ৭০ থেকে ১ হাজার ১৫৬ ও এসি বার্থ ১ হাজার ৫৯৯ থেকে বেড়ে হয়েছে এক হাজার ৭৩১ টাকা। ঢাকা-সিলেট রুটে শোভন শ্রেণির ভাড়া হয়েছে ২৬৫ টাকা, শোভন চেয়ার ৩২০, এসি চেয়ার ৬১০, এসি সিট ৭৩৬ ও এসি বার্থ হাজার ৯৯ টাকা। ঢাকা-রাজশাহী রুটে উল্লিখিত শ্রেণিগুলোর ভাড়াহয়েছেযথাক্রমে ২৮৫, ৩৪০, ৬৫৬, ৭৮২ ও এক হাজার ৬৮ টাকা। অর্থাৎ ভাড়া বেড়েছে সাড়ে সাত থেকে নয় শতাংশ।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com