bangladesh cricket

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৩৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের তোপের মুখে পড়ে ১৩২ রানে ৮ উইকেট হারিয়ে ধুঁকছে সফরকারীরা।

ইতিমধ্যে সাজঘরে ফিরে গেছেন ইংলিদের স্বীকৃত সব ব্যাটসম্যান। বাংলাদেশের পক্ষে মাশরাফি ও তাসকিন তিনটি করে উইকেট নিয়েছেন। এছাড়া একটি করে উইকেট তুলে নিয়েছেন সাকিব ও নাসির।

এর আগে, মাহমুদুল্লাহ রিয়াদ ও মাশরাফির ব্যাটে ৮ উইকেট হারিয়ে ২৩৮ রান করে বাংলাদেশ। ফলে জয়ের জন্য ইংলিশদের টার্গেট দাঁড়িয়েছে ২৩৯ রান।

সিরিজ বাঁচাতে এ ম্যাচে টাইগারদের জয়ের বিকল্প নেই এমন সমীকরণ সামনে নিয়ে রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। কিন্তু দলীয় ২৫ রানে আগের দিনের সেঞ্চুরিয়ান ইমরুল কায়েসকে হারিয়ে বিপদে পড়ে টাইগাররা। এরপর স্কোরবোর্ডে এক রান যোগ হতেই কায়েসের দেখানো পথে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। একটু বিরতি দিয়ে ফিরে যান সাব্বির রহমানও।

এরপর ৫০ বলে ৫১ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। ব্যক্তিগত ২১ রানে মুশফিকের বিদায়ের পর আবারও ধস নামে বাংলাদেশের ব্যাটিংয়ে। এবার ১৪ মাত্র ৩ রান করে ফিরে যান সাকিব আল হাসান। তারপরও মাহমুদু্ল্লাহ ব্যাটে বড় রানের আশা দেখতে থাকেন টাইগাররা। কিন্তু ১৬১ রানে ব্যক্তিগত ৭৫ রানে মাহমুদুল্লাহ ফিরে যান। শেষ দিকে অধিনায়ক মাশরাফির ২৯ বলে ৪৪ রান সম্মানসূচক টার্গেট দিতে সাহায্য করে বাংলাদেশের। এছাড়া মোসাদ্দেক ৪৯ বলে ২৯ এবং নাসির হোসেন ২৭ বলে ২৭ রান করেন।

ইংলিশদের পক্ষে আদিল রশিদ, ক্রিজ ওয়েকস এবং জেক বল প্রত্যেকে ২টি করে উইকেট লাভ করেন।

বি/পি/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে