সাম্প্রতিক সংবাদ

জোড়া খুনের ঘটনা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে সরকার

achadujjaman mia

বিডি নীয়ালা নিউজ(২৭ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ রাজধানীর কলাবাগানে জুলহাস মান্নান ও মাহবুব তনয় হত্যাকাণ্ডকে সরকার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার (২৭ এপ্রিল) বেলা ১১টার দিকে ডিএমপি কমিশনারের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ডিএমপিকে ইসলামী ব্যাংক লিমিটেডের তিনটি পিকআপ ভ্যান হস্তান্তরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আছাদুজ্জামান মিয়া বলেন, হত্যাকাণ্ড তদন্তে পুলিশের চৌকস অফিসাররা কাজ করছেন। হত্যাকারীদের শনাক্ত করতে মহানগর গোয়েন্দা পুলিশের টিম, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, সিআইডি ও থানা পুলিশ সমন্বিত হয়ে কাজ করছে।

তিনি বলেন, হত্যাকাণ্ড শেষে পালিয়ে যাওয়ার সময় এক দুর্বৃত্তকে ঝাপটে ধরেন পুলিশের এএসআই মমতাজ। কিন্তু তাকে ধরে রাখা যায়নি। তবে ওই দুর্বৃত্তের কাছ থেকে ব্যাগ ও মোবাইল রেখে দিতে সক্ষম হন এএসআই। সেখানে একটি পিস্তল ও মোবাইলসহ আরও কিছু আলামত পাওয়া গেছে। তদন্তের স্বার্থে এগুলো এখন প্রকাশ করা যাচ্ছে না।

দুর্বৃত্তরা যে রাস্তা দিয়ে পালিয়েছে ওই রাস্তায় একটি ভবনের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে এবং তা তদন্ত করা হচ্ছে বলেও জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, সারাদেশের জঙ্গি সংশ্লিষ্ট হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ২১টি মামলা হয়েছে। তার মধ্যে ঢাকা মহানগরীতে হয়েছে ১১টি। সারাদেশের ১৬টি মামলায় আসামিদের শনাক্ত করা গেছে। এরমধ্যে পাঁচটি মামলার চার্জশিট আমরা দিয়েছি।

আছাদুজ্জামান মিয়া আরও বলেন, কিছু বিপথগামী লোক দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করার জন্য এ ধরনের হত্যাকাণ্ড ঘটিয়ে যাচ্ছে। এদের দমন করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী চারদিকে মাঠে নেমে কাজ করছে।

জনসাধারণের উদ্দেশে তিনি বলেন, এমন ঘটনায় আপনারা আতঙ্কিত হবেন না। পুলিশের প্রতি আস্থা রাখুন। আমরা অতীতের বিভিন্ন ঘটনায় জড়িত আসামিদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

ডিএমপি কমিশনার বলেন, নুরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ড, গোপীবাগের সিক্স মার্ডার এবং খিজির খান হত্যাকাণ্ড প্রায় একই ধরনের। এতে হত্যাকারীরা আলাদা হলেও তাদের উদ্দেশ্য কিন্ত একই।

আনসার আল ইসলামের দায় স্বীকারে প্রসঙ্গে তিনি বলেন, এ ধরনের ঘটনা যখনই ঘটে, তার ২-৩ ঘণ্টার মধ্যে হত্যার দায় স্বীকার করা হয়। এই দায় স্বীকারের বিষয়টি তদন্তসাপেক্ষ। তদন্ত না করে এ বিষয় কিছুই বলতে পারবো না। দায় স্বীকারের বিষয়টি আমাদের নলেজে আছে, তদন্ত করে দেখবো।

#বাংলানিউজ২৪

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com