National University

বিডি নীয়ালা নিউজ(২৪ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজগুলোতে ৬টি নতুন বিভাগ চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে একাডেমিক কাউন্সিলের ৮৩তম সভায় এ সিদ্ধান্ত হয়।

কলেজ পর্যায়ের বিষয়গুলো হলো- ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ, মিউজিক, অ্যারোনটিক্যাল অ্যান্ড অ্যাভিয়েশন সায়েন্স এবং অ্যাভিয়েশন ম্যানেজমেন্ট এ ৫টি বিষয়ে অনার্স এবং থিয়েটার স্টাডিজে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা। একাডেমিক কাউন্সিলে বিষয়গুলো সর্ম্পকিত রেগুলেশনস ও সিলেবাস অনুমোদন করা হয়।

একাডেমিক কাউন্সিলের সভায় অটিস্টিক শিক্ষার্থীদের বিশেষ অবস্থা বিবেচনা করে তাদের জন্য পরীক্ষার নির্ধারিত সময়ের অতিরিক্ত আরো সময় বরাদ্দের সিদ্ধান্ত গ্রহণ করে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভায় উপস্থিত ছিলেন অধ্যাপক মো. নোমান উর রশীদ, অধ্যাপক মো. আবু বক্কর ছিদ্দিক, অধ্যাপক মাহফুজা খানম, অধ্যাপক ড. মশিউর রহমান, অধ্যাপক ফজলুল হকসহ আরো অনেকে।

চাহিদা অনুযায়ী আরো বিভাগ চালু করার প্রয়োনীয়তা তুলে ধরে ড. হারুন-অর-রশিদ বলেন, ‘আমাদের জাতীয় চাহিদা ও উন্নয়ন ভাবনার সঙ্গে সঙ্গতি রেখে আরো নতুন নতুন বিভাগ ও বিষয় চালু করতে হবে, যাতে করে শিক্ষার্থীরা লেখাপড়ার শেষে কর্মসংস্থানের পাশাপাশি জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।’

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে