eid-jatio

বিডি নীয়ালা নিউজ( ১২ই সেপ্টেম্বর, ২০১৬ইং)- ডেস্ক রিপোর্টঃ পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে আগামীকাল মঙ্গলবার সকাল ৮টায়। আর এ জন্য প্রস্তুত করা হয়েছে জাতীয় ঈদগাহ ময়দান। এরই মধ্যে মাঠে শামিয়ানা টানানো, মাইক, ফ্যান, সিসি ক্যামেরা স্থাপনসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ ছাড়া ঈদগাহ ময়দান ঘিরে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে।

এদিকে নিরাপত্তার স্বার্থে জাতীয় ঈদগাহে জায়নামাজ ব্যতিত অন্য কিছু নিয়ে না যেতে মুসল্লিদের অনুরোধ জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভারপ্রাপ্ত কমিশনার শাহাবুদ্দীন কোরেশী।

তিনি বলেন, ‘নিরাপত্তার স্বার্থে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। তবে প্রতিকূল আবহাওয়া হলে মুসল্লিরা ঈদগাহে ছাতা নিয়ে আসতে পারবেন।’

সোমবার জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ভারপ্রাপ্ত কমিশনার জানান, ঈদের জামাত উপলক্ষে জাতীয় ঈদগাহ ময়দানে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা গড়ে তোলা হয়েছে। এ জন্য থাকছে সিসি ক্যামেরা, আর্চওয়ে, হ্যান্ড মেটাল ডিটেক্টর ও ডগ স্কোয়াড। নিরাপত্তা নিশ্চিত করতে নিয়মিত বাহিনীর পাশাপাশি গোয়েন্দা পুলিশ ও কমান্ডো ইউনিটের সদস্যরাও দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া জিরো পয়েন্ট, সরকারি কর্মচারী হাসপাতাল, পল্টন, দোয়েল চত্বর ও মৎস্য ভবন এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে। এসব চেকপোস্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজে সহযোগিতা করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন শাহাবুদ্দীন কোরেশী।

শুধু জাতীয় ঈদগাহ ময়দান নয়, রাজধানীর সব ঈদ জামাতেই নিরাপত্তা দেওয়া হবে বলে জানান তিনি। এসব এলাকায় যান চলাচলও নিয়ন্ত্রণে রাখা হবে।

শাহাবুদ্দীন কোরেশী বলেন, ‘ঈদে মুসল্লিদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। এ জন্য ডিএমপির আওতায় সকল মসজিদে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। এবার কমিউনিটি পুলিশের সঙ্গে সমন্বয় করে আমরা কাজ করব।’

তিনি জানান, জাতীয় ঈদগাহে পুলিশ, র‌্যাব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তিনটি নিয়ন্ত্রণকক্ষ বসানো হয়েছে।

 

স/ ক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে