আজিজ খান, গোলাপগঞ্জ (সিলেট) থেকেঃ গোলাপগঞ্জে ঢাকাদক্ষিণ জামেয়া ইসলামিয়া স্কুলে ৪র্থ প্রতিভা প্রাথমিক মেধাবৃত্তি ও বার্ষিক পুরুস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার বেলা ১১.০০ টায় ঢাকাদক্ষিণ জামেয়া ইসলামিয়া স্কুল মিলনায়তনে জামেয়া পরিচালনা কমিটির চেয়ারম্যান রশীদ আহমদের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মাওলানা আবু আইয়ুবের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের শিক্ষক প্রফেসর ড. নজরুল ইসলাম। তিনি তার বক্তব্যে মেধাবী শিক্ষার্থীদের লালনের মাধ্যমে মেধা বিকাশে সহায়তা দানের জন্য শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে বলেন নবীন শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দিবে। তাদেরকে মানসম্পন্ন শিক্ষা ও নৈতিক গুণে গুণানিত করতে পারলে বাংলাদেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে।

জামেয়ার শিক্ষার্থী জাহিরুল আলমের তেলাওয়াতের মাধ্যমে সূচীত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবীদ, এম.সি কলেজের অবসর প্রাপ্ত শিক্ষক প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল আহাদ, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট শিক্ষাবীদ, এহিয়া ট্রাষ্টের চেয়ারম্যান চৌধুরী বখতিয়ার এহিয়া রেহেল, প্রবীণ শিক্ষাবীদ, ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের অবসর প্রাপ্ত শিক্ষক অধ্যাপক নজমুল ইসলাম, দি সিলেট ইসলামীক সোসাইটির এ্যাসিসটেন্ট সেক্রেটারী জাহেদুর রহমান চৌধুরী, ইসলামী ব্যাংক গোলাপগঞ্জ শাখার ম্যানেজার মামুনুল ইসলাম, বক্তব্য রাখেন জামেয়া পরিচালনা কমিটির সদস্য প্রতিভা মেধাবৃত্তি পরীক্ষা পরিচালনা কমিটির সেক্রেটারী মাহফুজ আহমদ চৌধুরী, জামেয়া পরিচালনা কমিটির ভাইস চেয়ারম্যান শামছুল ইসলাম, সদস্য সাইফুল ইসলাম, আতিকুল ইসলাম, দত্তরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি নজরুল ইসলাম, জামেয়ার ভাইস প্রিন্সিপাল আবুল আজাদ।

স্বাগত বক্তব্য রাখেন জামেয়ার প্রিন্সিপাল ও বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ার হোসেন কিবরিয়া। সংগীত পরিবেশন করে জামেয়ার শিক্ষার্থী মাহদী রব্বানী। আলোচনা সভা শেষে উপজেলার ২৮টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ২০১৮ সনে আয়োজিত ৪র্থ প্রতিভা প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত ২৩ জন শিক্ষার্থীর মধ্যে সার্টিফিকেট ও বৃত্তির অর্থ বিতরণ করা হয়। এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে