Golap Pic-

বিডি নীয়ালা নিউজ(২১ই  আগস্ট  ২০১৬ইং) গোলাপগঞ্জ (সিলেট)প্রতিনিধি আজিজ খানঃ  গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ী ইউনিয়নে গতকাল শনিবার দিনব্যাপী সমন্বিত উন্নয়ন উদ্যোগ কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। এ উপলক্ষে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ২৭টি টিমের মাধ্যমে প্রায় ৩০ হাজার জনগনের স্বাস্থ্য সেবা, শিক্ষা, স্যানিটেশন, পরিবার-পরিকল্পনা, শিশুর পুষ্টি তথ্য, কিশোরী ও মহিলাদের তথ্য সংগ্রহ এবং পরামর্শ প্রদান করা হয়। সকাল পোনে ৮টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে কর্মসূচীর সূচনালগ্নে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খান, গোলাপগঞ্জ প্রেসক্লাব সেক্রেটারী মাহফুজ আহমদ চৌধুরী, উপজেলা স্কাউট কোষাধ্যক্ষ ছলমান আহমদ চৌধুরীসহ ২৭টি টিমের টিম লিডার ও সদস্যবৃন্দ।

সকাল ১১টায় সমন্বিত উন্নয়ন উদ্যোগ কর্মসূচী পরিদর্শনকালে ফুলবাড়ী ইউনিয়নের ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ করেন সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমেদ। এছাড়া তিনি ৫, ৬ ও ৯নং ওয়ার্ড এবং ফুলবাড়ী আজিরিয়া মাদ্রাসায় স্থাপিত টিকা কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিবার-পরিকল্পনা অধিদপ্তরের সিলেট অঞ্চলের পরিচালক কুতুব উদ্দিন আহমদ, স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট অঞ্চলের পরিচালক ডা. গৌরমনি সিনহা, সিলেটের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম, গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদ উদ্দিন আহমদ, পরিবার-পরিকল্পনা অফিসার কামাল হোসেন, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট মামুন আহমদ রিপন, ফুলবাড়ী ইউপি’র নব-নির্বাচিত চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়ছল, তরুন সমাজসেবী আব্দুল হানিফ খানসহ ইউপি সদস্যগণ।

পরিদর্শনকালে সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমেদ বলেছেন, এ পাইলট প্রকল্পের মাধ্যমে আমরা প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে সরকারী কর্মকর্তাদের ব্যাপক অংশগ্রহন নিশ্চিত করতে চাই। এর মাধ্যমে দেশের সামগ্রীক উন্নয়নে অবহেলিত জনপদ গুলোকে অগ্রাধিকার প্রদান করা হবে। সমন্বিত উন্নয়নের উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে দেশের শিক্ষা, স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে আরো এগিয়ে যাবে।

এদিকে ফুলবাড়ী ইউনিয়নে আয়োজিত মডেল প্রকল্পটি বাস্তবায়নে সার্বিক সহযোগীতা প্রদান করায় সরকারী কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, স্কাউট, গার্ল-ইন স্কাউট ও সর্বপরি ফুলবাড়ী ইউনিয়নবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খান ও ফুলবাড়ী ইউনিয়ন পরিসদ চেয়ারম্যান এডভোকেট মামুন আহমদ রিপন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে