সাম্প্রতিক সংবাদ

গরমের যা যা সঙ্গী হিসেবে বেছে নেওয়া উচিত

chata

বিডি নীয়ালা নিউজ(১৪ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ বসন্ত আসতে না আসতেই যেন সূর্যরশ্মির তীব্রতা হু হু করে বাড়ছে। ফলে এরই মধ্যে অতিষ্ঠ হয়ে উঠেছে নগরবাসীর জীবন।

তীব্র গরমে শরীর ও স্বাস্থ্যে ক্ষতিকর প্রভাব পড়ে। তাই এই রোদ ও গরমে ত্বক ও শরীরের যত্নে  কোনগুলোকে সঙ্গী হিসেবে বেছে নেওয়া উচিত ও করণীয় কী তা নিয়ে আলোচনা করা হলো :

ক্যাপ ও হ্যাট : গরমে সূর্যের তাপ ও রোদ থেকে মুখ এবং চুলকে রক্ষায় প্রয়োজন ক্যাপ ও হ্যাট। এটি আপনাকে রোদ থেকে স্বস্থিতে থাকতে সাহায্য করবে।

ছাতা : এই গরমে ছাতা ছাড়া চলাই দায়। মাথার উপরে কাঠফাটা রোদ। আর রোদ থেকে বাঁচতে ঢাল হিসেবে ছাতাই যথেষ্ঠ। তবে তা কালো রঙের না হলেই বেশি ভালো।

রোদ চশমা : দাবদাহ থেকে রেহাই পেতে চলার পথে অবশ্যই দরকার রোদ চশমার। তবে নিজের মুখের গড়নের সঙ্গে মানানসই রোদ চশমাই বেছে নিতে পারেন। কারণ চশমা শুধু ফ্যাশন করার জন্যই নয় ; এই রোদে অতি দরকারি একটা জিনিস এটা। কাপড়ের সঙ্গে চাইলে মানিয়ে পরতে পারেন রোদ চশমা।

স্কার্ফ : গরমে ওয়েস্টার্ন পোশাকটাকেই বেশি গুরুত্ব দেন মেয়েরা। আর ওয়েস্টার্ন পোশাকের সাথে স্কার্ফ বেশ ভালো মানিয়ে যায়। এছাড়া এই স্কার্ফ রোদের তীব্রতা থেকে আপনার মাথার ত্বক এবং চুলকে রক্ষা করবে।

স্যান্ডেল : এই গরমে স্যান্ডেল অনেক বেশি আরামদায়ক। এ সময়টা্য় জুতো পরা বেশ কষ্টকর। কারণ জুতো পায়ে বাতাস ঢুকতে দেয় না। তাই গরমের সময় এটাই বেশি আরামদায়ক। পা ঘামার হাত থেকে বাঁচতে চাইলে গরমে স্যান্ডেল পরতে পারেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com