সাম্প্রতিক সংবাদ

কোন গোলাপ কী প্রতীক ধারণ করে?

colorful-roses-wallpaper-1

বিডি নীয়ালা নিউজ(৮ই ফেব্রুয়ারী ১৬)- অনলাইন প্রতিবেদন: আগামী ১৪ই ফেব্রুয়ারী  আসছে বিশ্ব ভালোবাসা দিবস। দিবসটি সামনে রেখে বিশ্বব্যাপী ফুলের বিশেষ করে গোলাপের চাহিদা চরম বেড়ে যায়। আসুন রংভেদে গোলাপের অর্থ স্বপর্কে একটু বিস্তারিত জানি-

গোলাপের রয়েছে বিভিন্ন প্রকারভেদ। যেমন কোনটা লাল কোনটা হলদে আবার কোনটা সাদা। প্রতিটি রঙের

বিডি নীয়ালা নিউজ(৮ই ফেব্রুয়ারী ১৬)- অনলাইন প্রতিবেদন: আগামী ১৪ই ফেব্রুয়ারী  আসছে বিশ্ব ভালোবাসা দিবস। দিবসটি সামনে রেখে বিশ্বব্যাপী ফুলের বিশেষ করে গোলাপের চাহিদা চরম বেড়ে যায়। আসুন রংভেদে গোলাপের অর্থ স্বপর্কে একটু বিস্তারিত জানি-

গোলাপের রয়েছে বিভিন্ন প্রকারভেদ। যেমন কোনটা লাল কোনটা হলদে আবার কোনটা সাদা। প্রতিটি রঙের গোলাপ ভিন্ন ভিন্ন প্রতীক বহন করে। যা অনেকেই জানেন না। নিচে কোন গোলাপ কী প্রতীক ধারণ করে তা নিয়ে আলোচনা করা হলো-

লাল: প্রেমের কবিতা আর গল্পে বারবার ঘুরে ফিরে এসেছে রক্ত গোলাপের কথা। সৌন্দর্য, ভালোবাসার প্রতীক লাল গোলাপ। সময়ের সঙ্গে সঙ্গে প্রেমের ধরন বদলে গেলেও প্রেম নিবেদনের ভাষা হিসেবে লাল গোলাপের আবেদন এখনও চিরন্তন। গোলাপি : শুধু লাল গোলাপ নয়, মনের ভাষা বোঝাতে পারে গোলাপি গোলাপও। ভালোবাসা,  কৃতজ্ঞতা,  স্বীকৃতির প্রতীক গোলাপি গোলাপ। প্রিয় বন্ধু, নির্ভরযোগ্য সঙ্গীকে ‘থ্যাঙ্ক ইউ’ বলতে পারেন গোলাপি গোলাপ দিয়ে।

সাদা গোলাপ: আমরা সাধারণত শোক জ্ঞাপনে সাদা ফুল ব্যবহার করে থাকি। কিন্তু সাদা গোলাপের গুরুত্ব অনেক গভীর। বিয়ের সময় কনের হাতে দেওয়া হয় একগুচ্ছ সাদা গোলাপ। কেন জানেন? এই ফুল নতুন জীবন শুরুর প্রতীক। আধ্যাত্মিকতারও প্রতীক সাদা গোলাপ। মৃতহেদ, সমাধির উপর সাদা গোলাপ রাখার অর্থ তাকে মিস করা। তবে শুধু মৃত ব্যক্তিকে নয়, কাউকে মিস করলে আপনি তাকেও সাদা গোলাপ পাঠিয়ে জানাতে পারেন মনের ভাষা।

কমলা গোলাপ: কমলা গোলাপ আবেগ,  উৎসাহ,  উদ্দীপনার প্রতীক। সহযোদ্ধাকে উদ্বুদ্ধ করতে ব্যবহার করা হয় কমলা গোলাপ। কমলা গোলাপ উপহার দিয়ে বোঝাতে পারেন, আপনি পাশে আছেন।

হলুদ গোলাপ: জীবনের সবচেয়ে মূল্যবান সম্পর্কের প্রতীক হলুদ গোলাপ। ঠিক ধরেছেন। হলুদ গোলাপ বন্ধুত্বের প্রতীক। আনন্দ, সুস্বাস্থ্য বোঝাতেও হলুদ গোলাপ ব্যবহার করা হয়। আপনার জীবনে তার মূল্য বোঝাতে প্রিয়বন্ধুকে দিতে পারেন একগুচ্ছ হলুদ গোলাপ।

রক্তবেগুনী গোলাপ: রক্তবেগুনী রং বিশ্বস্ততার প্রতীক। রানিকে সম্মান জানাতে দেওয়া হয় রক্তবেগুনী গোলাপ। তাই রক্তবেগুনী গোলাপের ভাষা এখনও রহস্যের চাদরে ঢাকা।

পিচ গোলাপ: এই রঙের গোলাপ আরোগ্যের প্রতীক। সততা, আন্তরিকতা, সহমর্মিতা বোঝাতেও দেওয়া হয় গুচ্ছ গোলাপ।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com