সাম্প্রতিক সংবাদ

কৃষিপণ্যের রপ্তানি বাড়াতে নেদারল্যান্ডস ও যুক্তরাজ্য সফর

 ইউরোপের বাজারে সতেজ শাকসবজি, ফলমূল ও প্রক্রিয়াজাত কৃষিপণ্যের রপ্তানি এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করতে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে নেদারল্যান্ডস ও যুক্তরাজ্য সফরে যাচ্ছে সরকারি ও বেসরকারি শিল্পোদ্যোক্তাদের একটি প্রতিনিধিদল।

১৫ সদস্যের প্রতিনিধিদল সোমবার (৮ নভেম্বর) রাতে নেদারল্যান্ডসের উদ্দেশে রওয়ানা হবে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. কামরুল ইসলাম ভূইয়া।

তিনি জানান, নেদারল্যান্ডস থেকে ১৩ নভেম্বর যুক্তরাজ্যে যাবে প্রতিনিধিদল। এ সফরে নেদারল্যান্ডস ও যুক্তরাজ্যের কৃষি ও খাদ্য বিষয়ক বিভিন্ন সরকারি দপ্তর/সংস্থার প্রধান, শীর্ষস্থানীয় বেসরকারি উদ্যোক্তা, ব্যবসায়ী, চেইনশপের সঙ্গে আলোচনা করবে প্রতিনিধিদল। একই সঙ্গে প্রক্রিয়াজাতকরণ ফার্ম, গবেষণা সেন্টার, অ্যাক্রিডিটেশন ল্যাব, সংগ্রহোত্তর প্রযুক্তি পরিদর্শন ও অভিজ্ঞতা বিনিময় করবে তারা।

প্রতিনিধিদলে মন্ত্রণালয়ের/সংস্থার কর্মকর্তাদের পাশাপাশি দেশের শীর্ষস্থানীয় কৃষিপণ্য রপ্তানিকারক ও খাদ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা রয়েছেন।

প্রতিনিধিদলে রয়েছেন—প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী, এসিআই অ্যাগ্রো লিংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ আনসারী, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের চিফ অপারেটিং অফিসার পারভেজ সাইফুল ইসলাম, জেমকন গ্রুপের ডিরেক্টর কাজী ইনাম আহমেদ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, গ্লোবপ্যাক ফুডস অ্যান্ড বেভারেজ (ইউকে) লিমিটেডের ডিরেক্টর নুরুল ইসলাম এবং বাংলাদেশ ফ্রুটস, ভেজিটেবল অ্যান্ড এলাইড প্রোডাক্ট এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জাহাঙ্গীর হোসেন।

সফর শেষে আগামী ১৮ নভেম্বর প্রতিনিধিদলটির দেশে ফেরার কথা রয়েছে।

ban/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com