সাম্প্রতিক সংবাদ

কৃষককে সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী

pmshekhhasina

বিডি নীয়ালা নিউজ(২০ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  কৃষকদের মাথায় করে রাখা উচিত, তাদের যথাযথ সম্মান দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমরা চাই কৃষকদের সবাই সম্মান করবে। তবে এখন দেখা যায় কৃষকের ছেলে পড়াশোনা শিখে কৃষক হতে চায় না। কোনও কোনও সময় তো কৃষক বাবার পরিচয়ও দিতে চায় না সে ছেলে। এটি যেন না হয়, সেজন্য কৃষককে তার যথাযথ সম্মান দিতে হবে। কৃষকরা আমাদের খাদ্যের যোগান দেয়। তাই কৃষকদের মাথায় করে রাখা উচিত, সম্মান করা উচিত।

মঙ্গলবার বিকেলে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে বাংলাদেশ কৃষক লীগের ৪৪তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন তিনি। খবর বাসসের।

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে কৃষিতে ব্যবহারিক শিক্ষা দেয়ার জন্য ক্ষেত-খামারে নিয়ে যেতে হবে এবং প্রয়োজনে তাদেরকে অতিরিক্ত ব্যবহারিক নম্বর দিতে হবে যাতে কৃষি শিক্ষাকে কেউ খাটো করে দেখতে না পারে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে জানতে হবে,কি ভাবে কৃষি পণ্য উৎপাদিত হয়। তারা সব সময়ে ঘরে বসে কৃষি পণ্য ভোগ করবে অথচ এ সকল কৃষি পণ্য কোথায় থেকে আসে, সে সম্পর্কে তারা কিছুই জানবে না,তা তো হতে পারে না।

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ এবং বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক শামসুল হক রেজা।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com