সাম্প্রতিক সংবাদ

কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম এর উদ্যোগে নগদ অর্থ ও কুরআন শরীফ বিতরণ

মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা প্রবাসীদের নিয়ে গঠিত মানবিক সংগঠন কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম ফরিদপুর ইউনিয়ন শাখার উদ্যোগে অসহায়ের মাঝে নগদ অর্থ ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের মাঝে কুরআন শরীফ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৯এপ্রিল ) সকালে ফরিদপুর ইউনিয়ন আব্দুল হামিদ ভূঁইয়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে অনুষ্ঠিত নগদ অর্থ ও কুরআন শরীফ বিতরণ অনুষ্ঠান আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান রনি।

এ সময় ফরিদপুর আনন্দ বাজারের বিশিষ্ঠ ব্যবসায়ী ও পল্লী চিকিৎসক মো. রায়হান উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম এর প্রধান উপদেষ্টা মো. এমরান মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর ইউনিয়ন আব্দুল হামিদ ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাদির, সহকারী প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন, বিশিষ্ট সমাজ সেবক মো. জিল্লুর রহমান খাঁন, ফোরামের ফরিদপুর ইউনিয়ন শাখার সহ-সভাপতি মো. ফারুক মিয়া, বিশিষ্ট সমাজ সেবক নূরুল ইসলাম কবির, কাউসার আহমেদ ও ফরিদপুর আশরাফিয়া হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা আহমাদ উল্লাহ ভূঁইয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান পরিচালনা করেন মুফতি মো. রফিকুল ইসলাম মঞ্জু।

এ সময় ২৬৫ জন দরিদ্র নারী-পুরুষের মাঝে প্রতিজনকে ৫০০ টাকা করে নগদ অর্থ ও ৪টি মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ৭৫ টি কুরআন শরীফ বিতরণ করা হয়।

নগদ অর্থ ও কুরআন শরীফ বিতরণ প্রসঙ্গে সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক মমিনুল হক নাদিম, প্রতিষ্ঠাতা আজহারুল ইসলাম রায়হান, কেন্দ্রীয় সভাপতি আসাদ রেজা ও সাংগঠনিক সম্পাদক মো. আতাহার আলী এক প্রতিক্রিয়ায় বলেন, কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে তিন বছরে পদার্পণ করেছে। শুরু থেকে এ যাবৎ নিরলস ভাবে অসুস্থ মানুষের চিকিৎসা সেবা এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকে একের পর এক মানবিক কাজ করে যাচ্ছেন, আলহামদুলিল্লাহ। আমরা এই উপজেলার মানবিক সহযোগিতার জন্য প্রস্তুত আছি ইনশাআল্লাহ। প্রিয় কুলিয়ারচর বাসীর কাছে সম্প্রীতির সকল সদস্য ভাইদের জন্য দোয়া চাই।

সম্প্রীতি ফোরাম এর ফরিদপুর ইউনিয়ন শাখার সভাপতি সৌদি প্রবাসী হাজী মো. বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক মালোশিয়া প্রবাসী মো. ইয়াসিন খাঁন, সাংগঠনিক সম্পাদক মালোশিয়া প্রবাসী মো. সবুজ মিয়া এক প্রতিক্রিয়ায় বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষে কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়নের দরিদ্র নারী-পুরুষের মাঝে নগদ অর্থ ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের মাঝে কুরআন শরীফ বিতরণের মাধ্যমে একটু সহযোগিতা করতে পেরে মহান আল্লাহ্ পাকের নিকট শুকরিয়া জ্ঞাপন করছি, আলহামদুলিল্লাহ।

আমরা ফরিদপুর ইউনিয়নের শিক্ষাসহ সামাজিক ও সুবিধা বঞ্চিত মানুষের কল্যানে কাজ করে যাচ্ছি। আমরা আশা করবো কুলিয়ারচরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সম্প্রীতির পাশে থেকে সুপরামর্শ দিয়ে উৎসাহিত করবেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com