সাম্প্রতিক সংবাদ

কিশোরগঞ্জে সাহিত্য শিখার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কাওছার হামিদ ,কিশোরগঞ্জ(নীলফামারী) থেকে ॥ “সাহিত্য শিখা জ্বলছে জ্বলবেই অবিরাম” শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর কিশোরগঞ্জে সাহিত্য শিখার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাহিত্য সম্মেলন ও আলোচনা সভা বিকাল ৩টায় উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি আজহারুল ইসলাম আল আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক লায়ন আজহারুল ইসলাম দুলাল, তিনি তাঁর বক্তিতায় বলেন মবস্বাল এলাকায় সাহিত্য চর্চার একটাই সমস্যা তাদের মানসিকতার অভাব, এছাড়া তিনি আরো বলেন আজকে যারা দেশের বিভিন্ন বড় বড় দপ্তর গুলোতে কর্মরত আছেন তেনারা মবস্বাল থেকে উঠে আসা, আজকাল বড় বড় শিল্পি সাহিত্যক যারা আছেন তেনারা গ্রামের পাখি, নদী সহ প্রত্যন্ত অঞ্চলের নানা চিত্র তুলে নিয়ে আসেন তাঁর সংগীতের মধ্যে।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারী সাদত কলেজ, করটিয়া,টাঙ্গাইলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক কবি বাবুল আনোয়ার। তিনি তার কবিতায় গ্রামের নদী ও তাঁর শৈশবের নানা স্মৃতি কথা তাঁর বক্তব্যে ও কবিতায় তুলে ধরেন। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তার সহধর্মীনি সালমা আক্তার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাহিত্য শিখা পরিষদের উপদেষ্টা ও অনলাইন নিউজ পোর্টাল বিডি নীয়ালা নিউজ এর সম্পাদক ও প্রকাশক কবি মাহফুজার রহমান মন্ডল, কবি ও সম্পাদক খানসামা, দিনাজপুরের মোহাম্মাদ আলী শাহ সেকেন্দার। স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য শিখার সাধারন সম্পাদক কবি প্রকাশ চন্দ্র রায়, সাংবাদিক কে.এম শাকির, কবি,সাংবাদিক রাশেদুজ্জামান, শিক্ষক হেদায়েত হোসেন, কম্পিটার আমজাদ হোসেন ও শিখা সাহিত্য পরিষদের সদস্য জিয়াউর রহমান প্রমূখ। অনুষ্ঠান চলাকালিন সময়ে সাহিত্য শিখা পরিষদের বিভিন্ন লেখক লেখিকা কবি সাহিত্যিকদেরকে সম্মানণা স্মারক তাদের হাতে তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি বৃন্দ।

এছাড়া প্রধান অতিথি সাহিত্য শিখা পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের কর্যক্রম শেষ করেন। উক্ত সাহিত্য সম্মেলণ অনুষ্ঠানে বিভিন্ন অঞ্চল থেকে কবি সাহিত্যিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাহিত্য শিখা পরিষদের সহ-সম্পাদক আবু হানিফ জাকারিয়া।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com