মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি আকস্মিকভাবে ভেঙ্গে দেয়ার প্রতিবাদে রবিবার বিকালে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগ।

গতকাল শনিবার রাতে আকস্মিকভাবে জেলা ছাত্রলীগের দলীয় প্যাডে উপজেলা ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করায় কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগ রবিবার বিকালে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে। এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিজবুল্লাহ রহমান ডালিম,সিনিয়র সহ সভাপতি শাহ্জালাল হোসেন লেলিন, সহ সভাপতি মোনায়েম হোসেন সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার সোহেল রানা, দপ্তর সম্পাদক আরিফুজ্জামান আরিফ, প্রচার সম্পাদক রবিউল ইসলাম বিপ্লব,বড়ভিটা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুর রউফ হায়দার, রণচন্ডি ইউনিয়ন সভাপতি আব্দুর রাজ্জাক, চাঁদখানা ইউনিয়ন সভাপতি মোঃ বিপ্লব মিয়া,পুটিমারী ইউনিয়ন সভাপতি ফিরোজ আহম্মেদ, মাগুড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদ প্রমূখ।


এ সময় বক্তারা বলেন, কোন প্রকার ঘোষণা ছাড়া সম্পুর্ণ অসাংগঠনিক উপায়ে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনাটির আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অন্যান্য উপজেলায় পূর্ণাঙ্গ কমিটি না থাকলেও কিশোরগঞ্জ উপজেলায় গণতান্ত্রিক উপায়ে ছাত্রলীগ কমিটি গঠন করে সাংগঠনিক কার্যক্রম আমরা চালিয়ে আসছি। এ অবস্থায় জেলা ছাত্রলীগ কর্তৃক এ ঘোষাণাটি আমরা অসাংগঠনিক ও গঠনতন্ত্র পরিপন্থী বলে মনে করি। সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন বাবুলের ঈঙ্গিতেই জেলা ছাত্রলীগ এ ঘোষণা দেন বলে আমরা মনে করি। কারো প্ররোচনায় প্ররোচিত না হয়ে কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি অবিলম্বে পূণর্বহাল রাখার দাবী জানান নেতাকর্মীরা। পরে তারা দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল’র সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন,কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার কারণে আমরা কমিটি ভেঙ্গে দিয়েছি। সাধারণ সম্পাদক মাসুদ সরকারের সাথে কথা হলে তিনি বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিপক্ষে ও স্বতন্ত্র প্রার্থী যুবলীগের আহবায়ক শাহ মোঃ আবুল কালাম বারী পাইলটের পক্ষে নির্বাচন করায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুলের লিখিত অভিযোগের ভিত্তিতে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হালিমের সাথে কথা হলে তিনি বিস্ময় প্রকাশ করে বলেন,উপজেলা পরিষদ নির্বাচনে শুরু থেকে আমরা নৌকা প্রতীকের পক্ষে প্রচারণায় অংশ নিয়েছি। তারপরেও কিভাবে এই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়?

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন বাবুলের মোবাইল ফোনে কয়েকবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে