সাম্প্রতিক সংবাদ

“কবিতার টানে কবিতার প্রাণে” শিরোনামে অনুষ্ঠিত হলো শত ক্যাবের ভিজুয়াল শর্ট ফিল্ম ও ঈদ পুনর্মিলনী

মাহফুজ মণ্ডল, ঢাকা থেকেঃ বরাবরের মতো অনুষ্ঠিত হলো নীয়ালা মাল্টিমিডিয়ার ঈদুল ফিতর এবং ঈদুল আযহা দুই ঈদের যৌথ আমেজে ঈদ পুর্নমিলনীতে কাংখিত একশত ক্যাবের কবিতা টু গ্রাফি ভিজুয়াল শর্ট ফিল্মের জমকালো প্রিমিয়ার শো। গত শনিবার(০৮/০৯/২০১৮) বিকাল ৩.১৫ মিনিটে  কবি, সাংবাদিক, স্পন্সর, বিচারক ও বাচিকশিল্পীগণের উপস্থিতিতে উত্তরা মডেল টাউন ১৩ নম্বর সেক্টরের  Spicy Food Buzz -এ উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঈদুল ফিতর এবং ঈদুল আযহা দুই ঈদের যৌথ আমেজে ঈদ পুর্নমিলনীতে কাংখিত একশত ক্যাবের কবিতা টু গ্রাফি ভিজুয়াল শর্ট ফিল্মের জমকালো অনুষ্ঠান সবার মাঝে বিলিয়ে দেওয়া হয়। প্রথমে স্বাগত কথন নিয়ে আসেন নীয়ালা মাল্টিমিডিয়ার পরিচালকবৃন্দ হৃদয় লোহানী ও মোরাই রাশেদ এবং পরে ব্যাবস্থাপনা পরিচালক মাহফুজার রহমান মন্ডল।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সময় এক সঙ্গে দাঁড়িয়ে  কবি, সাংবাদিক, স্পন্সর, বিচারক ও বাচিকশিল্পীগণের নীরবতা পালন পরে  ১০০ কবিতার চোখ ধাঁধানো মনকাঁড়া ভিজুলাইজড র্শট ফিল্ম এর প্রিমিয়ার শো আরাম্ভ হয় সাথে জল খাবারের পর এন্টারটেইনমেন্ট গ্রেট টুগেদার, হৈ চৈ সাহিত্য আড্ডা মনে হচ্ছে আমরা সবাই সিনেমা হল-এ। সবাই মিলে সবার কবিতার প্রিমিয়ার শো উপভোগ করছে, মাঝে মাঝে দেশাত্মকবোধক গান আর করতালি। এরপর কবিদের কবিতার তরতাজা অনুভূতি কবিগণ একে একে এসে মাইক্রোফোন হাতে নিয়ে নিজের অনুভূতিগুলো প্রকাশ করলেন।

যাঁদের কবিতা নিয়ে  ভিজুয়াল শর্ট ফিল্ম তৈরি করা হয়েছে সেই দেশ বরণ্যে খ্যাতনামা কবি ও সাহিত্যিকদের নাম গুলো না লিখলেই নয় – আহমেদ কায়েস, আসলাম প্রধান, শেখ বিপ্লব হোসেন, জহিরুল হোসাইন খান নাছিম, মেঘলা জান্নাত, রফিকুল ইসলাম প্রিন্স, কামাল আহমেদ, আবুল কালাম আজাদ, নুর মোহাম্মদ নয়ন , মোঃ হানজালা, আব্দুস সামাদ জোয়ার্দার, রোজী খান, তাহমিনা মুন্নী, ক্যাপ্টেন ফিরোজ আহমেদ, তাছলিমা শাহনুর, অন্তর এস সাংমা, বাদল মেহেদী, মোহাম্মাদ রবিউল হোসেন, আবুল খায়ের , শাহানারা ঝর্না , কিশোর কারুনিক, বাদল রায় স্বাধীন , মনিসা আক্তার, দিলারা আলম হা‌ফিজ, শুভ্র রেজা, বদরুল আলম, শরীফুল আলম, মরিয়ম বিনতে রহমান শ্রাবণী, মোঃ হেলাল আহম্মেদ ও উম্মে খায়ের চৌধুরী প্রমুখ।

এবার বিচারকদের রায়ে ‘তৃতীয় লিঙ্গ’ – মেঘলা জান্নাত ও ‘আয়না’ – শুভ্র রেজা যৌথভাবে ১ম হয়েছন, ২য় হলেন কবিতা ‘আনন্দময়ী কেবিনে কবিদের আড্ডা’ – বাদল মেহেদী আর ‘আত্তশুদ্ধি’ – জহিরুল হোসাইন খান নাছিম কবিতাটি নির্বাচিত হয়েছে ৩য়। সকল কবির সাক্ষরিত সনদপত্র তাঁরা একে একে বিচারক, বাচিক শিল্পী বদরুল আহসান ও নীয়ালা মাল্টিমিডিয়া -এর ডিরেক্টর(এডমিন) মাহফুজার রহমান মন্ডল-এর হাত থেকে গ্রহণ করেন। বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন কবি ও সাহিত্যিক মঞ্জিল মুরাদ লাভলু, কবি ও বাচিক শিল্পী কে ম শামসুল বারী এবং সম্পাদক ও কবি মাসুম বিল্লাহ।

র্সবশষে বক্তব্য রাখেন নীয়ালা মাল্টিমিডিয়া -এর ফিল্ম ডিরেক্টর হৃদয় লোহানী তাঁর কণ্ঠে একটাই আওয়াজ সামনে  বছর শেষে বাচিক শিল্পী বদরুল আহসান-এর কণ্ঠে ধারন করা হবে ১০০ কবিতা আগ্রহীদের সাথে আবার  দেখা হবে নীয়ালা মাল্টিমিডিয়ার ব্যানারের সামনে। এ যাত্রায় সবাইকে ধন্যবাদ ও সুস্বাগতম জানিয়ে তিনি বিদায় নিলেন।

 

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com