সাম্প্রতিক সংবাদ

কক্সবাজার সিটি কলেজে কোচিং প্রতারণায় ৩ লক্ষাধিক টাকা আত্মসাৎ!

city college

বিডি নীয়ালা নিউজ(১৪ই মার্চ১৬)অনলাইন প্রতিবেদনঃ ক্লাস না করিয়ে কোচিংয়ের নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে আদায় করা প্রায় আড়াই লক্ষাধিক টাকা কক্সবাজার সিটি কলেজ কর্তৃপক্ষ আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে।

কলেজ অধ্যক্ষের নেতৃত্বে কয়েকজন শিক্ষক এ আত্মসাৎ করেন। আর এ টাকা হালাল করতে গঠন করা হয় কথিত একটি কোচিং কমিটিও।

জানা গেছে, জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত বিশেষ ক্লাস (কোচিং) করার কথা বলে তিন শতাধিক শিক্ষার্থীর কাছ থেকে এ অর্থ আদায় করা হয় বলে অভিযোগ করে জানান এবারের একাধিক এইচএসসি পরীক্ষার্থী ও অভিভাবক।

নাম প্রকাশ না করার শর্তে মানবিক বিভাগের এক পরীক্ষার্থী বলেন, ‘আমাদের মানবিক বিভাগ থেকে নির্বাচনী পরীক্ষায় একাধিক বিষয়ে অকৃতকার্য হয়েছে ১৩৮ জন এইচএসসি পরীক্ষার্থী। মানবিক বিভাগের পরীক্ষার্থীদের জন্য ইংরেজি, আইসিটি ও অর্থনীতি বিষয়ের উপর কলেজ কর্তৃপক্ষ বিশেষ ক্লাসের ব্যবস্থা করেন। কোচিং ক্লাশ ও মডেল টেস্ট বাবদ প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে ১ হাজার টাকা করে আদায় করা হয়।

একই বিভাগের আরেক পরীক্ষার্থী নাম প্রকাশ না করে জানান, জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত পরীক্ষার্থীদের কোচিং ক্লাস নেয়ার কথা ছিল। কিন্তু ৭ জানুয়ারি থেকে ক্লাশ শুরু হলেও ১৫ ফেব্রুয়ারির পর থেকে কোচিং বন্ধ করে দেয়া হয়।

এবারের এইচএসসি পরীক্ষায় কক্সবাজার সিটি কলেজের নির্বাচনী পরীক্ষায় মানবিক বিভাগে অকৃতকার্য হয়েছে ১৩৮ জন, বাণিজ্য বিভাগে ১৪৪ জন ও বিজ্ঞান বিভাগের ২৭ জন। কোচিং ও মডেল টেস্ট বাবদ প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে ১ হাজার টাকা করে আদায় করা হয় ৩ লক্ষাধিক টাকা।
কিন্তু তিন মাসের কোচিংয়ে ৯০টি ক্লাশ নেয়ার কথা থাকলেও নেয়া হয়েছে মাত্র ৩০টি। প্রতি ক্লাসের জন্য শিক্ষকদের ভাতা দেয়া হয়েছে ৫শ টাকা। বাকি টাকা ক্লাস না করে কলেজ কর্তৃপক্ষ আত্মসাত করেছে বলে অভিযোগ উঠেছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com