724

বিডি নীয়ালা নিউজ(৮ই ফেব্রুয়ারী ১৬)- ঢাকা প্রতিনিধিঃ অবশেষে ওটিসির দুর্ভোগ থেকে মুক্তি পেতে যাচ্ছেন পুঁজিবাজারের বিনিয়োগকারীরা। ওভ্যার দ্য কাউন্টার (ওটিসি) নামের বিকল্প এই বাজারকে সরকার ঢেলে সাজানোর উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সোমবার বিকেলে দশম জাতীয় সংসদের নবম অধিবেশনে সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমানের (খুলনা-২) এক প্রশ্নের জবাবে এমন কথা বলেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন,ওটিসি মার্কেটে থাকা কোম্পানিগুলোকে মূল মার্কেটে আনার প্রক্রিয়া চলছে। সিকিউরিটিজ আইন পরিপালন করায় ১২টি কোম্পানিকে ইতোমধ্যে মূল মার্কেটে আনা হয়েছে। বাকি কোম্পানিগুলো মূল মার্কেটে আনার কাজ চলছে।

উল্লেখ, নিয়মিত বার্ষিক সাধারণ সভা (এজিএম) না করা,উৎপাদন বন্ধ থাকা, স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্তি ফি পরিশোধ না করাসহ নানা কারণে কোম্পানিগুলোকে ২০০৯ সালের পর বিভিন্ন সময়ে ওটিসি মার্কেটে পাঠানো হয়। কিন্তু জটিল লেনদেন প্রক্রিয়ার কারণে ওই বাজারে শেয়ারের কেনাবেচা হয় না বললেই চলে। ছোটো মূলধনের কোম্পানিগুলোর তালিকাভুক্তির জন্য এ বাজারের জন্ম হলেও নতুন কোনো কোম্পানি এ বাজারে আসেনি। বরং মূল মার্কেটে কিছু মন্দ কোম্পানিকে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে এখানে পাঠানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে