Nu-1

বিডি নীয়ালা নিউজ(২৫ই এপ্রিল১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি):   স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভূক্তির দাবিতে দেশজুড়ে কর্মসূচির অংশ হিসেবে নীলফামারীতে  মানববন্ধন করেছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

আজ সোমবার সকাল ১১টার দিকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে ঘণ্টাব্যাপী ‌এ কর্মসূচি পালন করা হয়।জেলার বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীরা মানববন্ধনে অংশ নেন।

Nu-3

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ। তাদের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন জেলা সিপিবির সভাপতি শ্রীদাম দাস, বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সদর উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মৃণাল কান্তি রায় প্রমুখ।

Nu-2

বক্তারা বলেন, শিক্ষা এবং শিক্ষকদের মান উন্নয়নে বর্তমান সরকারের ব্যাপক অবদান থাকলেও সারা দেশে নন-এমপিও প্রায় লক্ষাধিক শিক্ষক-কর্মচারী বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। এসব শিক্ষক ১০ থেকে ১৫ বছর ধরে প্রায় ২০ লক্ষাধিক শিক্ষার্থীকে পাঠদান করে দেশ ও জাতি গঠনে ভূমিকা রেখে চলেছেন। দ্রুত এসব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করে শিক্ষকদের বাঁচার সুযোগ সৃষ্টি করার দাবি জানান।

সমাবেশ শেষে শিক্ষকদের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে