সাম্প্রতিক সংবাদ

এবার থানায় বসবে সিসি ক্যামেরা!

DIG-chittagong

বিডি নীয়ালা নিউজ(১১ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  ‘দুষ্ট গরুর চেয়ে শূণ্য গোয়াল ভাল’ নীতি অনুসরণ করে চট্টগ্রাম মহানগর পুলিশকে পরিচালনা করতে চান সিএমপি’র নতুন কমিশনার ইকবাল বাহার।

সিএমপিতে যোগদানের পর সোমবার বিকেলে চট্টগ্রামের গণমাধ্যম কর্মীদের সাথে বৈঠকে মিলিত হন নতুন কমিশনার।

মতবিনিময় সভায় তিনি পুলিশের সিএমপি ইউনিটকে অনিয়ম দুনীর্তি মুক্ত রাখার বিভিন্ন প্রদক্ষেপ নেয়ার আশ্বাস দেন। কমিশনার ইকবাল বাহার বলেন, ‘পুলিশী হয়রানী রোধ ও দালাল-টাউটদের উৎপাত ঠেকাতে প্রত্যেক থানা প্রাঙ্গনে সিসি ক্যামেরা স্থাপন করা করা হবে। মহানগর পুলিশকে সুশৃংখল বাহিনী রূপান্তর করতে নানান পদক্ষেপ নেয়া হবে। যদি পুলিশের কেউ অপরাধ করে তাকে, তাহলে তাকেও ছাড় দেয়া হবে না।’

নগরবাসীকে আশ্বাস্ত করে তিনি বলেন, ‘সমস্যা তৈরি হওয়ার আগেই তা নির্মূল করার প্রচেষ্টা থাকবে আমাদের। জন নিরাপত্তাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করা হবে। গণ ও নারী-শিশু বান্ধব পুলিশ বাহিনী হিসেবে কাজ করবে সিএমপি।

’ এসময় উপস্থিত ছিলেন সিএমপি’র অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টচার্য্য, মাসুদুল হাসানসহ সিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, গত রবিবার কমিশনার হিসেবে সিএমপিতে যোগাদন করে ইকবাল বাহার। এর আগে তিনি রাজশাহী রেঞ্জের ডিআইজি, পুলিশ সদর দপ্তরের ডিআইজি প্রশাসন, টেলিকম ও রংপুর রেঞ্জের ডিআইজি হিসেবেও দায়িত্ব পালন করেন।এছাড়াও ঢাকা ও যশোর জেলার পুলিশ সুপার হিসেবেও ইকবাল বাহার দায়িত্ব পালন করেছেন। ১৯৮৯ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন ইকবাল বাহার।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com