সাম্প্রতিক সংবাদ

উত্তরা পাবলিক লাইব্রেরির আয়োজনে তিনটি কাব্যগ্রন্থ”র মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টারঃ উত্তরা পাবলিক লাইব্রেরির আয়োজনে অনুষ্ঠিত হলো আমেরিকা প্রবাসী কবি মোঃ মিজানুর রহমান এর কাব্যগ্রন্থ নীল সীমানা ও কবি “সুমন শাহনেওয়াজ এর আশা-নিরাশার দোলাচলে ও ধান সিড়ি গাংচিল এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান ।

০১ ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা চার ঘটিকায় উত্তরা পাবলিক লাইব্রেরিতে – উত্তরায় বসবাসরত প্রায় অর্ধশত কবি, সাহিত্যিকদের নিয়ে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রবেশের শুরুতেই আগত কবি-সাহিত্যিকদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

কোরআন তিলাওয়াত করার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু করা হয় পরে ভাষার মাসের প্রথম দিন উপলক্ষে দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশনা করা হয়।

এ সময় উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা,একুশে পদকপ্রাপ্ত বরেণ্য কবি,নতুন এক মাত্রা”র সম্পাদক- আল মুজাহিদী, এছাড়া উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনানিবাস ঢাকা”র থানা শিক্ষা অফিসার- ফেরদৌস আরা বেগম।

উত্তরা পাবলিকেশন এর প্রকাশক ও দৈনিক উত্তরা নিউজের সম্পাদক তারিকুজ্জামান খান এর সভাপতিত্বে অনুষ্ঠানটি আয়োজন করেন উত্তরা পাবলিকেশন্স।

অনুষ্ঠানে আগত বিভিন্ন কবিদের কবিতা, গজল এর পর- প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত বরেণ্য কবি সম্পাদক কবি “আল মুজাহিদী” বলেন – আমাদের রাষ্ট্র ভাষা আন্দোলন যা সারা বিশ্বের দ্বিতীয় রেনেসাঁ সৃষ্টি করেছে। আর এই আন্দোলন কে এগিয়ে নেয়ার জন্য আমাদের জন্মভূমি, মাতৃভূমি, পিতৃভূমি এবং এই বাংলা ভূমিকে সুন্দর ভাবে গুছিয়ে নিতে হবে।

তিনি আরো বলেন- সকলের মধ্য থেকে হিংসা-বিদ্বেষ ঘৃণা এসব সব দূর করতে হবে, সবাইকে নিয়ে এক সাথে কাজ করতে হবে। আমরা আর কত মানুষকে ঘৃণা করবো?অপরকে ঘৃণা করলে এটা নিজেকে ঘৃণা করা হয়।

তাই আসুন সঠিকভাবে বাংলা ভাষার চর্চা করি কোন রকমের ভুলভ্রান্তি করা যাবেনা বাংলা ভাষাকে সুন্দর ও সুষ্ঠুভাবে মনের ভিতর স্থান দিতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com