সাম্প্রতিক সংবাদ

ইবির ভর্তি পরীক্ষা শুরু রবিবার

 

ডেস্ক রিপোর্টঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রবিবার শুরু হচ্ছে। আগামী ৪ ও ৫ নভেম্বর প্রতিদিন ৪ শিফটে মোট ৪টি ইউনিটের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, ৪ নভেম্বর (রবিবার) ভর্তি পরীক্ষার প্রথম দিন প্রথম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় শিফটে মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদ এবং আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৭১৫৫ পর্যন্ত, তৃতীয় শিফটে রোল ০৭১৫৬ থেকে ১৪৩১০ পর্যন্ত এবং চতুর্থ শিফটে রোল ১৪৩১১ থেকে অবশিষ্টদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর (সোমবার) ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন প্রথম শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৭১৫৫ এবং তৃতীয় শিফটে রোল ০৭১৫৫ থেকে ১৪৩১০ পর্যন্ত এবং চতুর্থ শিফটে রোল ১৪৩১১ থেকে অবশিষ্টদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের অধীন ৩৩টি বিভাগে ২ হাজার ২৭৫টি আসনের বিপরীতে ৪৮ হাজার ৭১৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। এছাড়া এবার ভর্তি পরীক্ষা ৮টি ইউনিটের পরিবর্তে ৪টি ইউনিটে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, এবারের ভর্তি পরীক্ষায় ইউনিট সংখ্যা কমিয়ে ৮টা থেকে ৪টা করা হয়েছে এবং দুদিনে পরীক্ষা সম্পন্ন করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষা সুন্দর ও স্বচ্ছতার মধ্য দিয়ে অনুষ্ঠানে আমরা সমবেতভাবে কাজ করে যাচ্ছি। ভর্তি পরীক্ষায় যে কোন ধরণের অপতৎপরতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।

B/P/N.

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com