bangladesh-2

ডেস্ক রিপোর্টঃ ইংল্যান্ডকে ৩১০ রানের টার্গেট দিল বিসিবি একাদশ, প্রস্তুতিমুলক এই ম্যাচে ইমরুল কায়েসের সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের এর হাফ সেঞ্চুরি এ নাসিরের ৪৬ রানের সুবাদে এই চ্যালেঞ্জিং স্কোর করতে সক্ষম হয় টাইগাররা।

নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে এই রান করতে সক্ষম হয় নাসিরের বিসিবি একাদশ। এদিকে প্রস্তুতি ম্যাচেও ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার। বিগত কয়েকটি ম্যাচেই ব্যাট হাতে পরাস্ত হচ্ছেন এই টাইগার।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিসিবি একাদশের অধিনায়ক নাসির হোসেন।

আগে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের দারুণ সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩০৯ রান করেছে বিসিবি একাদশ। দলীয় ৩৫ রানের মাথায় মাত্র ৭ রান করে ওকসের বলে বাটলারের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন ওপেনার সৌম্য সরকার। তবে ওয়ানডাউনে নামা নাজমুল হাসান শান্তের সঙ্গে দারুণ বোঝাপড়ায় দলকে অনেক দূর এগিয়ে দেন আরেক ওপেনার ইমরুল কায়েস।

ব্যক্তিগত ৩৬ রান করে আদিল রশিদের শিকার হন নাজমুল হাসান শান্ত। তবে অসাধারণ এক সেঞ্চুরিতে তাকে উপেক্ষার জবাব দিলেন ইমরুল কায়েস। ৮১ বলে ৯ চার ও ৪ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ব্যক্তিগত ১২১ রান করে ডেভি উইলির বলে বোল্ড হয়েছেন ইমরুল। ৯১ বল মোকাবেলায় ১১ চার ও ৬ ছক্কায় এ ইনিংসটি উপহার দেন তিনি।

বিসিবি একাদশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেন মুশফিকুর রহিম। এছাড়া নাসির হোসেন ৪৬ রান করেন।

ইংল্যান্ডের হয়ে ক্রিস ওকস সর্বোচ্চ ৩টি উইকেট পান। ২ করে উইকেট নিয়েছেন ডেভিড উইলি ও বেন স্টোকস। তাছাড়া একটি উইকেট নিয়েছেন আদিল রশিদ।

আফগানিস্তান সিরিজে নাসির দলে থাকলেও তিন ম্যাচের একটিতেও একাদশে সুযোগ পাননি। নিশ্চিতভাবেই এই ম্যাচে ভালো করে ওয়ানডেতে একাদশে জায়গা পাওয়ার চেষ্টা করবেন এ অলরাউন্ডার। ব্যাট ভালোই জবাব দিলেও এখন বল হাতে ক্যারিশমা দেখানোর পালা।

এদিকে আফগান সিরিজে একাদশে থাকলেও ভালো করতে পারেননি সৌম্য। তিন ম্যাচে করেছেন মাত্র ৩১ রান। বাঁহাতি এই ওপেনারও আজকের ম্যাচেও ভালো করতে পারেননি।

প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশ
নাসির হোসেন (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, নাজমুল হাসান শান্ত, শুভাগত হোম চৌধুরী, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আলাউদ্দিন বাবু, আল-আমিন হোসেন।

 

স/ক/ ন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে