521fc343bdaeb6f3f7a66675bb5757be-57d3d34ded4ab

বিডি নীয়ালা নিউজ (১০ই সেপ্টেম্বর ২০১৬)- ডেস্ক রিপোর্টঃ টঙ্গীর টাম্পাকো লিমিটেড কারখানায় বিস্ফোরণে আহত শ্রমিকদের চিকিৎসার সব খরচ সরকার বহন করবে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহেদ মালেক। শনিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আহত শ্রমিকদের দেখতে এসে তিনি এ কথা জানান।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, ‘সবার চিকিৎসার খরচ সরকার বহন করবে। আমাদের জরুরি বিভাগ কাজ করছে, প্রত্যেক রোগীর চিকিৎসায় এখানকার নার্স ও চিকিৎসকেরা কাজ করছেন। মন্ত্রণালয়ের পক্ষ থেকে যা যা করা দরকার সব করা হবে।’

ঘটনাস্থলে বিশেষ টিম রাখা হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘সব অ্যাম্বুলেন্স ওখানে পাঠানো হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ আশেপাশের সব হাসপাতালকে অ্যালার্ট করা হয়েছে। যারা চোখে আঘাত পেয়েছেন তাদের চক্ষুবিজ্ঞান হাসপাতালে পাঠানো হচ্ছে। কুর্মিটোলা হাসপাতালকেও স্ট্যান্ডবাই রাখা হয়েছে। তবে সেখানে কোনও আহত শ্রমিক এখনও যায়নি।’ আহতদের চিকিৎসার যেন কোনও ত্রুটি না হয় সে জন্য বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

প্রসঙ্গত, গাজীপুরে টঙ্গীর বিসিক শিল্প এলাকায় শনিবার ভোরে টাম্পাকো লিমিটেড নামের একটি প্যাকেজিং কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে ও চাপা পড়ে অন্তত ২২ জন নিহত হয়েছেন। এতে পাঁচ তলা ভবনটি পুরোপুরি ধসে পড়ে। বিস্ফোরণে এই ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন প্রত্যক্ষদর্শী এবং হাসপাতাল ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

 

 

বা/ ট্রি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে