সাম্প্রতিক সংবাদ

আরও আটটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিততে চায়  ফেরদৌস

ferdous

বিডি নীয়ালা নিউজ(২৬ই ফেব্রুয়ারী১৬)-বিনোদন ডেস্কঃ নান্দনিক দক্ষতার কারণে এ পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ফেরদৌস আহমেদ; যিনি ইতোমধ্যেই এই শিল্পের বিভিন্ন অঙ্গনে ‘সাফল্যের স্বাক্ষর’ রেখেছেন।

উপস্থাপনা, মডেলিং আর অভিনয় ‘নৈপূণ্যে’ সমালোচকদের মন জয় করেছেন তিনি। এগুলোর পাশাপাশি এখন প্রযোজকও ফেরদৌস। ‘এক কাপ চা’ তাঁর প্রযোজিত প্রথম চলচ্চিত্র, যেখানে অভিনয়ের জন্য তিনি এবারও জাতীয় সম্মানে ভূষিত হচ্ছেন।

২৬টি বিভাগে ২৯ জনকে মনোনীত করে গত বৃহস্পতিবার ২০১৪ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের তালিকা প্রজ্ঞাপন আকারে প্রকাশিত হয়েছে। যেখানে ফেরদৌসও রয়েছেন। এর আগে ‘হঠাৎ বৃষ্টি, ‘গঙ্গাযাত্রা’ আর ‘কুসুম কুসুম প্রেম’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন।
নিজের প্রযোজিত এবং অভিনীত ছবিতে পুরস্কার পাওয়ার পর তিনি অনুভূতি বিনিময় করেন এভাবে, ‘আমার কাছে পুরস্কার পেতে ভীষণ ভাল লাগে। আমি যখন প্রথম কিংবা দ্বিতীয় শ্রেণিতে পড়ি তখন আমি একটি প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছিলাম। তখন পুরস্কার হিসেবে আমি একটি গ্লাস উপহার পেয়েছিলাম। আর যে প্রথম হয়েছিল সে জগ পেয়েছিল। এরপর থেকে সবকিছুতেই আমার প্রথম হওয়ার প্রবনতা ছিল।’

তবে এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার অনুভূতি ভিন্ন রকম ছিল বলে জানালেন এই গুণী অভিনেতা। তিনি বলেন, ‘এবার নিজের ছবির জন্য পুরস্কার পেয়েছি। আর জাতীয় চলচ্চিত্রের মত পুরস্কারে সেরা অভিনেতা হওয়ার বিষয়টি ভাল করার জন্য আরও বেশি উজ্জ্বীবিত করে’।

ব্যক্তিজীবনের তার বাবাকে ‘ফিলোসফার’ আখ্যা দিয়ে ফেরদৌস বলেন, ‘আমি যখন সিদ্ধান্ত নিলাম আমি পেশা হিসেবে অভিনয়কে বেছে নিব, তখন বাবাকে বললাম। আর বাবা একটি বিষয় আমার সম্পর্কে জানেন, ছেলে একটি বিষয়ে মনোযোগ দিলে সেটি শেষ না করে ছাড়বেন না। বাবা তখন আমার কথায় সায় দিয়ে বলেছিলেন-তুমি যদি ফিল্মে অভিনয় কর; সেখানে তোমাকে প্রথম হতে হবে। আর না হয় পাইলট হও। সেখানে গিয়ে কোর্স শেষ কর।’

‘‘বাবার সাথে এক ধরনের চ্যালেঞ্জ নিয়েই ‘হঠাৎ বৃষ্টি’ ছবিতে অভিনয় করলাম। এরপর জাতীয় চলচ্চিত্র পুরষ্কারও পেলাম। বাবা শুনল, তখন আমি জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেয়েছি। কিন্তু তিনি দেখে যেতে পারেন নি। কারণ সেবার তিনবারের পুরস্কার একসাথে দেওয়া হয়েছিল। এরপর থেকেই আমার মধ্যে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পাওয়ার একধরনের ইচ্ছেবোধ তৈরি হয়। আমি ভবিষ্যতে আর আটটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিততে চাই।” জানালেন ফেরদৌস।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com