সাম্প্রতিক সংবাদ

আত্মকর্ম নির্ভরশীল কর্মসংস্থান গড়ে তুলতে বেকার নারীরা এখন ডাইভিং প্রশিক্ষণ গ্রহণ করছে

News Picture

বিডি নীয়ালা নিউজ(৭ই এপ্রিল১৬)-সিরাজগঞ্জ প্রতিবেদনঃ আত্মকর্ম নির্ভরশীল কর্মসংস্থান গড়ে তুলতে বেকার নারীরা এখন ডাইভিং প্রশিক্ষণ গ্রহণ করে নিজেদেরকে নির্ভিক সচেতন চালক হিসেবে স্বাক্ষর গ্রহণ করছে।

এ লক্ষ্যে ইউএনডিপি কাজিপুর উপজেলার শাখার আওতাধীন বেকার নারীদের নিয়ে ৪৫ দিনের এক সংক্ষিপ্ত কর্মশালা সম্পূর্ণ করেছে। ২০১৫-২০১৬ ইং আর্থিক অর্থ বছরের আওতায় ইউএনডিপির এই প্রশিক্ষণ কর্মশালার প্রকল্প সভাপতি কাজিপুর উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান সুলতানা হক অংশগ্রহণকারী নারীদের এই ভূমিকায় সন্তোষ প্রকাশ করেছেন।

অদ্য ০৭/০৪/২০১৬ ইং সিরাজগঞ্জ বিআরটিএ অফিস কক্ষে প্রশিক্ষণার্থীর প্রায় ২৫ জন বেকার নারী প্রশিক্ষণ শেষে লিখিত ও মৌখিক এবং ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করে সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছে বলে জানানা যায়।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শামীম আলম, বিআরটিএ সহকারী পরিচালক জামাল উদ্দিন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মোঃ জাহাঙ্গীর হোসেন ও টি.আই.ও  মিলাদুন নবী হুদা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণার্থী নারীরা সিরাজগঞ্জের বহুল সুনামধন্য প্রতিষ্ঠান যমুনা ড্রাইভিং রেজিঃ নং-১০০ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছে বলে জানা যায়। য

মুনা মটর ডাইভিং  প্রশিক্ষণ কেন্দ্রে প্রধান পরিচালক শেখ সাদী তত্ত্বাবধানে প্রধান প্রশিক্ষক ছিলেন রাজু আহম্মেদ মিলন, সহকারী প্রশিক্ষক মোস্তাফিজুর রহমান আশিক ও আনিছুর রহমান।

পেশাদার হালকা মটরযান চালক হিসেবে এই নারীরা ভবিষ্যতে তারা স্বনির্ভর হবে বলে আশা রাখেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com