weather

বিডি নীয়ালা নিউজ(৯ই এপ্রিল১৬)- নিজস্ব প্রতিবেদনঃ রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ;আরও তিনদিন তা অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এই সময়ে ময়মনসিংহ অঞ্চলসহ খুলনা ও সিলেট বিভাগের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

বৈশাখ শুরুর আগে চলতি মৌসুমের এটাই প্রথম তাপপ্রবাহ।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, দিনাজপুর, ফরিদপুর ও গোপালগঞ্জ অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল সর্বোচ্চ ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সিলেট, রাজশাহী ও পটুয়াখালীতে সামান্য বৃষ্টিও হয়েছে।

এপ্রিলের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, এ  মাসে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে একটি তীব্র তাপপ্রবাহ (৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি) এবং অন্যত্র এক থেকে দুটি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি (৩৮ এর চেয়ে বেশি ৪০ ডিগ্রি সেলসিয়াস) তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

শনিবারের পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ অঞ্চলসহ খুলনা ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। দেশের অন্য জায়গায় আবহাওয়া প্রধানত শুকনো থাকতে পারে।

এছাড়া দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সোমবার পর্যন্ত এ অবস্থাই চলবে বলে আবহাওয়াবিদরা মনে করছেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে