সাম্প্রতিক সংবাদ

আইসিটি এক্সপোতে আকর্ষণের কেন্দ্রে ছিল ওয়ালটন

ICT_02_527442503

বিডি নীয়ালা নিউজ(৭ই মার্চ১৬)-বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদন: এবারের তথ্যপ্রযুক্তি মেলায় ক্রেতা দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। সবর্শেষ তথ্যপ্রযুক্তির খোঁজ খবর নিতে  বিশেষ করে তরুণ-তরুণীরা ভিড় করেন ওয়ালটন মেগা প্যাভিলিয়নে।

‘মিট ডিজিটাল বাংলাদেশ’ স্লোগান নিয়ে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় তথ্যপ্রযুক্তি খাতের বৃহৎ মেলা  ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৬’। মেলায় ২০টির বেশি আন্তর্জাতিক ব্র্যান্ডের পাশাপাশি দেশীয় শতাধিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ও সংগঠন অংশ নেয়।

মেলার শুরু থেকেই ওয়ালটন মেগা প্যাভিলিয়নে ছিলো ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক ভিড়। যেখানে বিক্রি ও প্রদর্শিত হয়েছে ওয়ালটন ব্র্যান্ডের বিশ্ব মানসম্পন্ন ইলেকট্রনিক্স ও ইলেট্রিক্যাল পণ্য। যার মধ্যে ছিল রেফ্রিজারেটর, ফ্রিজার, কম্প্রেসার, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন,  জেনারেটর, লাইটবক্সসহ অসংখ্য ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্সেস।

এছাড়াও, প্রদর্শন করা হয় বেশকিছু আরএনডি পণ্যের। এর মধ্যে উল্লেখযোগ্য কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল, ট্যাব ও এলইডি টেলিভিশন উৎপাদনের প্রধান উপকরণ মাদারবোর্ড।

ওয়ালটন আইটি বিভাগের অ্যাডিশনাল পরিচালক প্রকৌশলী লিয়াকত আলী বলেন, ওয়ালটনের নিজস্ব কারখানায় ইতোমধ্যে প্রিন্টেড সার্কিট বোর্ড (মাদারবোর্ড) তৈরির জন্য একটি লাইন স্থাপন করা হচ্ছে। চলতি বছরেই নিজস্ব কারখানায় তৈরিকৃত উচ্চ প্রযুক্তি সম্পন্ন মাদারবোর্ড দিয়ে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ, কম্পিউটারের মনিটর, মোবাইল ও ট্যাব উৎপাদন করবে ওয়ালটন।

লিয়াকত আলী মনে করেন, এসব পণ্য উৎপাদনের মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশকে আরো একধাপ এগিয়ে নেবে ওয়ালটন। এবারের এক্সপোতে দর্শক-ক্রেতাদের জন্য ওয়ালটনের নতুন চমক হলো বিশ্বের সর্বাধুনিক ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসার সম্বলিত নো-ফ্রস্ট ফ্রিজ।

ফ্রিজের পাশাপাশি ওয়ালটন দেশে তৈরি করতে যাচ্ছে বিশ্বমানের কম্প্রেসার। সেগুলোর আপকামিং কিছু মডেল প্রদর্শিত হয়েছে মেলায়। সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টটিভি এবং এলইডি টিভি নিয়েও আসে ওয়ালটন।

ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) ও মেলার প্রধান সমন্বয়ক মো. হুমায়ুন কবীর বলেন, প্রথম আইসিটি এক্সপোতে ওয়ালটন শুধুমাত্র মোবাইল ফোন ও কিছু আরঅ্যান্ডডি প্রোডাক্ট নিয়ে অংশগ্রহণ করেছিল।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com