সাম্প্রতিক সংবাদ

অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

creckt sree lanka

বিডি নীয়ালা নিউজ( ১৮ই আগস্ট ২০১৬ইং )-স্পোর্টস ডেস্কঃ   ইতিহাসের নায়ক রঙ্গনা হেরাথ। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্টে ১৬৩ রানের জয়ে ৭ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। আর ৩-০ তে সিরিজ জিতে প্রথমবারের মতো তাদেরকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা।

অথচ পঞ্চম দিনের শুরুর দিকের গল্পটা কিন্তু অন্যরকমই ছিল। দ্রুত ৩৫ রান তুলে ৩৪৭ রানে ইনিংস ঘোষণা করেন ম্যাথিউস। এরপর ৩২৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে দারুণভাবে নিজেদের ইনিংসের সূচনা করেন শন মার্শ এবং ডেভিড ওয়ার্নার। মার্শকে আউট করে ৭৬ রানের জুটি ভাঙেন দিলরুয়ান পেরেরা। এরপর স্মিথকে সাথে নিয়ে ভালোই আগাচ্ছিলেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার জয় অথবা ড্র, ম্যাচের এই দুটি ফলাফলই তখন সম্ভব ছিল।

কিন্তু হেরাথ ম্যাজিকের শুরু তখনই। স্মিথকে ফিরিয়ে দেয়ার মাধ্যমে ধস নামান ক্যাঙ্গারু ব্যাটিং লাইনআপে। একে একে তুলে নেন ৭ টি উইকেট। দুই ইনিংস মিলিয়ে ১৩ উইকেট নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন এই স্পিনার, একই সাথে ম্যান অফ দ্যা সিরিজের পুরস্কারটাও নিজের করে নিয়েছেন। সিরিজে ২৪ উইকেট পেয়েও শুন্য হাতেই ফিরতে হচ্ছে মিচেল স্টার্ককে। চা বিরতির আগেই মাত্র ১৬০ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

এশিয়ার মাটিতে শেষ ৩ টি সিরিজেই হোয়াইটওয়াশ হলো অস্ট্রেলিয়া। ৩ সিরিজের টানা ৯ টি ম্যাচ  হেরেছে তারা। এই নিয়ে পঞ্চমবারের মতো হোয়াইটওয়াশ হল অজিরা।

 

 

 

 

 

 

bdlive24

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com