abul_mal_abdul_muhit_sm_965845480

বিডি নীয়ালা নিউজ(১৫ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ মার্কিন ফেডারেল রিজার্ভ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ ব্যাংকের ৮০০ কোটি টাকা হ্যাক হবার ঘটনার ধারাবাহিকতায় আজ একটি জরুরী সংবাদ সম্মেলন ডেকেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

দুপুর আড়াইটায় অর্থ মন্ত্রনালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠীত হবে। ধারণা করা হচ্ছে এই সংবাদ সম্মেলন থেকে বাংলাদেশ ব্যাংকে বড় ধরণের পরিবর্তন ঘোষণা দেয়া হবে।

গতকালই অর্থমন্ত্রী এই ইঙ্গিত দিয়ে দেয়ার পর বাংলাদেশ ব্যাংকের এই পরিবর্তন নিয়ে নানারকম আলাপ আলোচনা চলছে। কারো কারো মন্তব্য গভর্নর ড. আতিউর রহমানকে সরিয়ে দেবার বা তার পদত্যাগ করার মতো খবরও বেরিয়ে আসতে পারে এই সংবাদ সম্মেলন থেকে।

মূলত গত ৪ই ফেব্রুয়ারি গভীর রাতে অজ্ঞাত হ্যাকাররা নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের ৮০০ কোটি টাকা হাতিয়ে নেয়।

বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ পুরো ঘটনা চেপে গিয়ে নিজেরাই ঘটনা সামাল দেয়ার চেষ্টা করে এবং এ নিয়ে এমনকি অর্থ মন্ত্রনালয়ও দীর্ঘদিন অন্ধকারে রাখে।

এতে ক্ষেপে গিয়ে অর্থমন্ত্রী গত রবিবারই ঘোষণা দেন তিনি তার ভাষায় ব্যাংক কর্তৃপক্ষের এই ধৃষ্টতার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে