সাম্প্রতিক সংবাদ

অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা আরও জোরালো হবেঃ শিক্ষামন্ত্রী

Nurul_islam_nahid

বিডি নীয়ালা নিউজ(৮ই ফেব্রুয়ারী ১৬)- ঢাকা প্রতিনিধিঃ  অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া আরও জোরালো হবে। বেসরকারি স্কুলে ভর্তি ও এসএসসি ফরম পূরণের সময় নেওয়া অতিরিক্ত ফি সাতদিনের মধ্যে ফেরত না দিলে আদালতের রায় অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আবারও হুঁশিয়ারি দেন মন্ত্রী।

জনসমর্থন ও সামাজিক শক্তি এবং উচ্চ আদালতের রায় নিয়ে এবার শিক্ষা মন্ত্রণালয় আরও বেশি শক্তিশালী জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
আজ সোমবার (০৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে অতিরিক্ত ফি গ্রহণের ইস্যুতে বিশিষ্ট শিক্ষাবিদরা সাক্ষাৎ করতে এলে এসব কথা জানান তিনি। শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের উপস্থিতিতে কথা বলেন শিক্ষামন্ত্রী ও শিক্ষাবিদরা।
শিক্ষামন্ত্রী বলেন, এসএসসি পরীক্ষার আগে কিছু স্কুল বেশি ফি নিয়েছে। এটা বেআইনি, নীতিমালার লঙ্ঘন, এটা অপরাধ হিসেবে গণ্য হবে।

অতিরিক্ত টাকা ফেরত এবং সেসব প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি বাতিলের জন্য ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন উচ্চ আদালত।

অতিরিক্ত ফি প্রত্যাহার ও ফেরত দেওয়ার বিষয়ে শিক্ষাবিদরা একাত্মতা জানালে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নিজস্ব আইন-কানুনের সঙ্গে যুক্ত হচ্ছে সামাজিক সমর্থন,আইনি সমর্থন। আমরা ব্যবস্থা নেবো। আশা করছি, সাতদিনের মধ্যে বোধোদয় হবে, তারা এমন কোনো কাজ করবেন না।

‘এবার আমরা আরও বেশি শক্তিশালী, সামাজিক শক্তি আমাদের সঙ্গে আছে এবং হাইকোর্টের রায় আছে। সব কিছু মিলে আমরা অনেক বেশি শক্তিশালী। কেউ যেন মনে না করেন, শক্তি নেই, কিছু করতে পারবো না। আশা করছি, কাজটা আরও জোরদার হবে’- বলেন শিক্ষামন্ত্রী।

ইমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, সিরাজুল ইসলাম চৌধুরী ও ড. মনজুর আহমেদ, শিক্ষাবিদ ড. কাজী খলীকুজ্জমান, নজরুল ইসলাম, সেলিনা হোসেন, গণসাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুসহ ২৮ শিক্ষাবিদ বিবৃতিতে স্বাক্ষর করেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com